কাতারে আজ আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ পরিচালনা করবেন পুলিশ ইন্সপেক্টর

বিশ্বকাপে বাঁ’চা-ম’রার লড়াইয়ে পোল্যা’ন্ডের বিপ’ক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। এমন এক গুরুত্বপূর্ণ ম্যাচে মেসি-লেওয়ান্ডস্কিদের দায়ি’ত্বভার এসে প’ড়েছে এক পুলিশ ইন্সপেক্টরের কাঁ’ধে। আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচের রেফারি হিসেবে থাকবেন ডাচ পুলিশ ইন্সপেক্টর ড্যানি মেকেলিয়ে।

 

দ্বিতীয় রাউ’ন্ডে ওঠার ম্যাচে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামবে পোল্যান্ড-আর্জেন্টিনা। এই ম্যাচে প্রধান রেফা’রি ড্যানি মেকেলিয়ে ছাড়াও তার সহকারী হিসেবে থাকবেন হেসেল স্টে’স্ট্রা ও ইয়ান দে ভ্রিজ।

 

চতুর্থ রেফারি হিসেবে থাকবেন হন্ডুরা’সের সাইদ মার্টিনেজ। ড্যানি মেকেলিয়ের ১০ বছর বয়স থেকেই ফুটবলের রেফা’রি হওয়ার স্বপ্ন ছিল। যদিও বর্তমানে নেদারল্যান্ডসের রটারড্যাম প্রদেশের পু’লিশ ইন্সপে’ক্টরের দায়িত্ব পালন করছেন, এর পাশাপাশি তিনি রিয়েল ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনের রেফা’রি প্রশিক্ষ’ক হিসেবেও কর্মরত আছেন।

 

মাত্র ১৬ বছর বয়সেই তিনি রেফারি হিসেবে আ’বির্ভূ’ত হন। ২০০৯ সালে ২৬ বছর বয়সে ডাচ লিগে মেকেলিয়ের রেফারি হিসেবে অভিষে’ক হয়। ক্যারিয়ারে তিনি ৫৮৯টি ম্যাচ পরিচালনা করে হলুদ কা’র্ড দিয়েছেন ১৮৫৪টি ও লাল কা’র্ড দিয়েছেন ৭৫টি।

 

২০১১ সালে তার অভি’ষেক হয় উয়েফা প্রতিযোগিতায়। ফিফার প্রতিযোগিতায় তার আনুষ্ঠা’নিকভাবে অভিষেক হয় ২০১৭ সালে দক্ষিণ কোরিয়ায় অ’নূর্ধ্ব-১৭ বিশ্বকাপে। তারপর আর পেছন ফিরে তাকা’তে হয়নি তাকে।

 

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ভি’ডিও অ্যা’সিস্ট্যান্ট রেফারির দায়িত্ব পালন করেন মেকেলিয়ে। ২০১৯-২০ সালের ইউরো লিগ ফাইনাল ও ২০২০ সালের ইংল্যান্ড-ইতালির ইউরো ফাইনালের রেফা’রি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
BREAKING NEWS
Follow Us on Facebook