মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪৭ অপরাহ্ন

পাইলটের দক্ষতায় প্রাণে বাঁচলেন বিমানের ৫০ যাত্রী

প্রকাশিতঃ বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ৭:৩৩ অপরাহ্ন

পাইলটের দ’ক্ষতায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে নি’রাপ’দে অবতরণ করেছে ল্যান্ডিং গিয়ার কাজ না করা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। বুধবার (১ ডিসেম্বর) রাত ৯টা ৪০ মিনিটের দিকে বিমানটি অবত’রণ করে বলে জানা গেছে। নাম প্রকাশে অ’নিচ্ছুক বিমানবন্দরের এক কর্মকর্তা বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

 

জানা গেছে, ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের ল্যান্ডিং গিয়ার আ’টকে যায়। তিনবার চেষ্টা করেও তা নামাতে পারেনি পাইলট। পরে ১ ঘণ্টা ধরে আকা’শে ঘোরার পর অবশেষে রাত সাড়ে ৯টায় বিজি সি’ক্স ওয়ান সেভেন নম্বর ফ্লাইটটি নিরাপদে অবত’রণ করে। ওই ফ্লাইটে ৪৬ জন যাত্রী ছিলেন।

 

সন্ধ্যা ৭টা ৪৭ মিনিটে ঢাকা থেকে ৪৬ যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয় ড্যাশ এইট ক্যাটাগরির এই এয়া’রক্রা’ফট। কিন্তু অবতরণের আগে বিক’ল হয়ে পড়ে ল্যা’ন্ডিং গিয়ার। বিষয়টি জানানো হয় বিমানবন্দরের কন্ট্রো’ল টাওয়ারে। যে কোনো দু’র্ঘট’না রোধে নেওয়া হয় প্রয়োজনীয় প্রস্তুতি।

 

ইমিগ্রেশনে এক কর্মকর্তা জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সটি ঢাকা থেকে চট্টগ্রাম আসছিল। বড় ধরনের দু’র্ঘট’না এড়াতে অ’গ্নিনি’র্বাপক দল ও নিরাপ’ত্তাকর্মী প্রস্তত ছিল। পরে তারা যাত্রীদের নামিয়ে আনে। তবে জরুরি অবতরণের জন্য প্রস্তুত রাখা হয়েছিল সংশ্লিষ্ট সবাইকে বলেও জানান তিনি।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: