বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন

প্রস্তাব পেয়েও করেননি তসলিমা নাসরিন

প্রকাশিতঃ শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ৫:৪৫ অপরাহ্ন

সময়ের সেরা আ’লোচিত নাম তসলিমা নাসরিন। বরাবরই তিনি আলোচনায় থাকেন। কলকাতার এক চিত্রপরিচালকের কাছ থেকে অ’ভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন লেখিকা তসলিমা নাসরিন। তবে তিনি কাজটি করেননি। নিজের ভেরিফাইড ফেসবুক প্রোফাইলে এমনটা দাবি করেন তসলিমা।

 

পশ্চিম বঙ্গের খ্যাতনামা পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের র’হস্য সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ দেখার পর নিজের প্রতিক্রিয়া জানান তসলিমা। সেখানেই নিজের অ’ভিনয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি জানান তিনি। সৃজিতের এই সিরিজে কেন্দ্রীয় চরিত্র ‘মু’সকান জুবেরী’ ভূমিকায় ছিলেন বাংলাদেশের আজমেরি হক বাঁধন।

 

তসলিমা নাসরিন তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, হইচইএ লগ ইন করার ইউজার নেম পাসোয়ার্ড সবে দিন তিনেক হলো পেয়েছি। মন্দারের একটি এপিসোড দেখার পর দেখলাম সৃজিতের ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’। এর প্রতিটি এপিসোডই দেখেছি। যে দেশে ক্রা’ইম সবচেয়ে কম সেই সুইডেনে ক্রা’ইম ফিকশান খুব জনপ্রিয়, যে সাদামাটা বাংলায় র’হস্য বলতে বেশি কিছু নেই, সবই দিনের আলোর মতো পরিস্কার, সেই বাংলায় র’হস্য উপন্যাস খুব জনপ্রিয়। ছোটবেলায় রাত জেগে কত শত র’হস্য উপন্যাস যে পড়েছি!

 

এই সিরিজের যে ব্যাপারটা আমা’র খুব ভালো লেগেছে তা হলো যেহেতু দুই বাংলার অ’ভিনেতা অ’ভিনেত্রী অ’ভিনয় করছেন, তাই ঘটনা ঘটিয়েছেন বর্ডারের কাছের শহরে। কেউ মু’সলমান, কেউ হিন্দু। গল্পে বাংলাদেশ থেকে যে এসেছে, সে বাংলাদেশের অ্যাকসেন্টে বা উচ্চারণে বাংলা বলছে, আর যে পশ্চিমবাংলায় বড় হয়েছে, সে পশ্চিমবাংলার, মূলত কলকাতার উচ্চারণে বাংলা বলছে। ব্যাতিক্রম বাংলাদেশ থেকে আসা আতর আলীর চরিত্রে অ’ভিনয় করা পশ্চিমবঙ্গের অনির্বাণ ভট্টাচার্য ।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: