মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৮ অপরাহ্ন

বিমান থেকে বেল্টে মালামাল আসতে লাগছে ব্যাপক সময়, বেকায়দায় যাত্রীরা

প্রকাশিতঃ শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১, ৯:২৬ পূর্বাহ্ন

রানওয়ে বন্ধ থাকায় রাতে চলাচলকারী ২০ ফ্লাইটের অতিরি’ক্ত চা’পে দিনের বেলায় ল’ন্ডভ’ন্ড হয়ে পড়ছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের যাত্রীসেবা ব্যবস্থা। টার্মিনালে পর্যাপ্ত ট্র’লি নেই। যেগুলো আছে, এর অধিকাংশই ন’ষ্ট। কাউন্টার থাকলেও নেই পর্যাপ্ত ইমিগ্রেশন পুলিশ। একটিমাত্র মে’শিনের কারণে লাগেজ স্ক্যা’নিংয়ে দেশে ফেরা যাত্রীদের দীর্ঘসময় লাইনে দাঁ’ড়িয়ে থাকতে হয়।

 

প্রতিটি বিভাগে আছে চরম জনবল সংক’ট। বিমান থেকে বে’ল্টে মালামাল আসতে লেগে যাচ্ছে ১ থেকে দেড় ঘণ্টার বেশি। মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের দুর্ভো’গ আরও চরমে। তাদেরকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁ’ড়িয়ে থাকতে হচ্ছে পিসিআর টেস্টর জন্য। সংশ্লিষ্টরা বলছেন, পর্যাপ্ত জনবল না থাকায় একসঙ্গে ৩টি ফ্লাইট নামলে ল’ন্ডভ’ন্ড হয়ে যাচ্ছে সব ধরনের যাত্রীসেবা।

 

দূরদেশ থেকে বিমানবন্দরে নামার পর দীর্ঘক্ষণ লাইনে দাঁ’ড়িয়ে থাকা এবং মালামাল নিয়ে যাওয়ার জন্য ট্রলি খুঁজে না পেয়ে প্রায়ই যাত্রীরা হইচই, ধা’ক্কাধা’ক্কি করছেন। যাত্রীদের নিতে আসা স্বজনকেও ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়। ১০ ডিসেম্বর থেকে রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত শাহজালাল বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে।

 

বিমানবন্দরের থার্ড টার্মিনালের নতুন হাইস্পি’ড কানেকটিং ট্যাক্সিওয়ে নির্মাণকাজের জন্য আগামী ছয় মাস রাত থেকে সকাল পর্যন্ত ৮ ঘণ্টা করে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। এতে দিনরাতের অবশিষ্ট ১৬ ঘণ্টায় ২৪ ঘণ্টার শিডিউল ফ্লাইটের ব্যবস্থাপনা করতে হচ্ছে।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: