বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন

মধ্যপ্রাচ্যের সাথে আসলেই কি বন্ধ হবে ফ্লাইট, সর্বশেষ যা জানা গেল

প্রকাশিতঃ শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১, ৩:৫২ অপরাহ্ন

কাতার, সৌদি আরব, ওমান, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত সহ মধ্য প্রাচ্যের কয়েকটি দেশে একটি অপ’প্রচার হচ্ছে যে- বাংলাদেশের সাথে ফ্লাইট বন্ধ হয়ে যাচ্ছে। তবে বাস্তবতা হচ্ছে- বাংলাদেশ কোন দেশের সাথে ফ্লাইট বন্ধের ঘোষণা দেয়নি। সৌদি আরব, কাতার, ওমান, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত সহ মধ্য প্রাচ্যের কোন দেশও বাংলাদেশের সাথে ফ্লাইট বন্ধের ঘোষণা দেয়নি।

 

ফলে কোন অ’পপ্রচা’রে বি’ভ্রা’ন্ত হবেন না। অন্য দিকে ১০ ডিসেম্বর থেকে ২০২২ সালের ১০ জুন পর্যন্ত হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরনের উড়োজাহাজ চলাচল বন্ধ থাকবে। বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে হাই স্পিড ট্যাক্সিওয়ে নির্মাণের জন্য এ সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

 

এই ৮ ঘন্টায় যেসব ফ্লাইট চলতো তা দিনের বিভিন্ন সময়ে স্থানান্তর করা হয়েছে। এ ছাড়া দিনের অন্যন্য সময়ের ফ্লাইটের সূচিতেও পরিবর্তন করছে কোন কোন এয়ারলাইন। যাদের আগে টিকিট কাটা আছে, তাদের ফ্লাইটের সময়সূটি পরিবর্তন ঘটলে এয়ারলাইন্সগুলো যাত্রীদের এই পরিবর্তী সময়সূচি জানিয়ে দেয়। মূলত টিকিট কাটার সময় আপনি যে মোবাইল নাম্বার ও ইমেইল ঠিকানা দিয়েছেন সেখানে জানাবে এয়ারলাইন্স।

 

অনেক সময় যাত্রীরা অ’ভিযোগ করেন, যাত্রীকে রেখে ফ্লাইট চলে গেছে। মুলত যাত্রী বিদেশে টিকিট কা’টার সময় বিদেশের ফোন নাম্বার দিয়েছেন, কিংবা কোম্পানি/মালিক টিকিট কেনার সময় নিজের নাম্বার দিয়েছেন। এয়ারলাইন্সগুলো সে নাম্বার তথ্য পাঠাচ্ছে। কিন্তু যাত্রীর কাছে সেই নাম্বার সচল না থাকায় জানতে পারছেন না, ফ্লাইট মিস করছেন।

 

আপনি যদি প্রবাসী হন, তবে টিকিট কা’টার সময় আপনার বিদেশের ফোন নাম্বার পাশাপাশি দেশের ফোন নাম্বারও দেবেন। ইমেইল অ্যাড্রেস থাকলে সেটিও দিন। তাহলে ফ্লাইটের সময় পরিবর্তন হলে আপনি আপডেট তথ্য পাবেন। ফ্লাইটের ২/১ সপ্তাহ আগে এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করে পরিবর্তিত ফ্লাইট শিডিউল জেনে নিন।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: