রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৫১ অপরাহ্ন

রাষ্ট্রপতির আমন্ত্রণ পায়নি বিএনপি, চিঠি পেলে ভেবে দেখবে: মির্জা ফখরুল

প্রকাশিতঃ মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১, ২:৩৯ অপরাহ্ন

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির স’ঙ্গে সংলা’পের আমন্ত্রণ এখন পর্যন্ত পায়নি বিএনপি, চিঠি পেলে ভেবে দেখবে দল, এমন তথ্য জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রস’ঙ্গত, নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির আলোচনা শুরু হয়েছে।

 

প্রথম রাজনৈতিক দল হিসেবে গতকাল সোমবার রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় পর্টির সংলা’প অুনষ্ঠিত হয়। আলোচনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের ল’ক্ষ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আ’লোচনার এই উদ্যো’গ। তিনি আশা প্রকাশ করে এও বলেন, রাজনৈতিক দলগুলোর মতামত ও পরামর্শের ভি’ত্তিতে একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন সম্ভব হবে।

 

এ ব্যাপারে সকল রাজনৈতিক দল ও সুশীল সমাজের সহযোগিতা কামনা করেন রাষ্ট্রপতি। কিন্তু গত ২০ ডিসেম্বর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ইসি পুনর্গঠন নিয়ে অ’বৈধ সরকারের পক্ষে রাষ্ট্রপতির সংলা’প জনগণের সাথে বিশ্বা’সঘা’তকার শামিল।

 

অভিভাবক হিসেবে দেশের জনগণের আশা আ’কাঙ্ক্ষা’র বিষয়টি রাষ্ট্রপতির উপল’ব্ধি করা উচিত। নির্বাচন কমিশন আইন ও নিরপে’ক্ষ সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলেও তখন মন্তব্য করেন রুহুল কবির রিজভী। উল্লেখ্য, গতকাল রাষ্ট্রপতির সঙ্গে অনুষ্ঠিত হওয়া সংলা’পে জাতীয় পার্টি যে কয়েকটি প্রস্তাব পেশ করেছে, এর মধ্যে নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের বিষয়টিও ছিল।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: