রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:১৮ অপরাহ্ন

২৫ মিনিট ঢাকার আকাশে ঘুরপাক খেয়ে আবারও ফিরে এলো বিমান

প্রকাশিতঃ সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১, ২:৫৮ অপরাহ্ন

কারিগরি ত্রু’টির কারণে কাঠমান্ডুর উদ্দেশে রওনা হয়েও দেশের সীমানা থেকে আবারও ফিরে এলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। সোমবার (২৭ ডিসেম্বর) সকালে এ ঘটনা ঘটে। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষ’ণ পরেই আবারও বিমানবন্দরে ফিরে আসে ফ্লাইটটি।

 

বিমানবন্দর সূত্র জানায়, বিমানের বিজি-৭১ ফ্লাইটটির সকাল ১০টা ১০ মিনিটে ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশে রওনা করার কথা ছিল। তবে কিছুটা বিল’ম্বে ১০টা ৪৫ মিনিটে উড্ডয়ন করে। পরে ২৫ মিনিট ঢাকার আকাশে ঘুরপাক খেয়ে ফ্লাইটটি ঢাকার এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) টাওয়ারের সঙ্গে যোগাযোগ করে। এসময় পাইলট টাওয়ারকে জানায়, কা’রিগরি ত্রু’টির কারণে তারা ফ্লাইটটি নিয়ে ঢাকায় অবতরণ করতে চায়।

 

অনুমতি দেওয়ায় বেলা ১১টা ১০ মিনিটের ফ্লাইটটি ঢাকায় নামে। ফ্লাইটের যাত্রীরা নি’রাপদ ও অক্ষ’ত রয়েছেন। তাদের ফ্লাইট থেকে নামিয়ে বিমানবন্দরে রাখা হয়েছে। বিমানের ফ্লাইটটি বোয়িং-৭৩৭ মডেলের এয়ারক্রাফট দিয়ে পরিচালনা করা হ’চ্ছিল। তবে এতে কতজন যাত্রী ছিল তা জানা যায়নি।

 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক তৌহিদ-উল আহসান ঢা’কা পো’স্টকে বলেন, বিমানের ফ্লাইটটি ‘টেকনিক্যা’ল’ কারণ বলে অবতরণ করেছে। মূলত কী ত্রু’টির কারণে তারা ল্যা’ন্ড করেছে তা এখনো বিমানবন্দর কর্তৃপক্ষকে জানায়নি। বিমানটি আবার কখন রওনা হবে, আদৌ হবে কি না, এবিষয়েও কোনো তথ্য জানা যায়নি।

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দায়িত্বশীল সূত্র জানায়, আমরা যতদূর জেনেছি আকাশে ও’ড়ার পর প্লেনের সঙ্গে একটি পাখি বাড়ি খায় (বার্ড স্ট্রা’ইক)। বার্ড স্ট্রা’ইকের কারণেও ফ্লাইট অবতরণ করতে পারে। তবে এ বিষয়ে পাইলট থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: