বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন

আমেরিকায় কাউন্সিলওম্যান হিসেবে শপথ নিয়েছেন নায়িকা পুর্নিমার বোন

প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১, ১২:৩২ অপরাহ্ন

এবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির ইতিহাসে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এবং প্রথম মুসলমান কাউন্সিলওম্যান হিসেবে শপথ নিয়েছেন শাহানা হানিফ। তিনি গত মঙ্গলবার ২৮ ডিসেম্বর পবিত্র কোরআন ছুঁয়ে শপথ গ্রহণ করেন। তিনি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী দিলারা হানিফ পুর্নিমার বোন।

 

তিনি এই সাফল্য অর্যন করার পর থেকেই আছেন আলোচনায়।এর আগে গত ২ নভেম্বরের নির্বাচনে কাউন্সিল ডিস্ট্রিক্ট-৩৯ (পার্ক স্লোপ, কেনসিঙটন এবং সেন্ট্রাল ব্রুকলিন) থেকে ডেমক্র্যাটিক পার্টি থেকে নির্বাচনে বিজয়ী হন সমাজকর্মী শাহানা হানিফ। জানা যায়, নিউইয়র্ক সিটিতে ৭ লাখ ৬৯ হাজার মুসলমান বাস করেন।

 

তারপরও এর আগে এখান থেকে সিটি কাউন্সিল নির্বাচনে কোনো মুসলিম জয়ী হতে পারেননি। প্রথমবারের মতো বাংলাদেশি বংশোদ্ভূত শাহানা হানিফ নির্বাচিত হয়েছেন। এদিকে সিটি কাউন্সিলের অধিকাংশ সদস্যই নারী এবং স্পিকারও হচ্ছেন একজন নারী। আগামী ৫ জানুয়ারি বসবে প্রথম অধিবেশন, সেদিনই ভিন্ন এক আমেজে আবর্তিত হবে নিউইয়র্ক সিটি কাউন্সিল।

 

ক’রো’না ভা’ইরা’সের কারণে একেবারেই সীমিত আকারে টাইমস স্কোয়ারে ইংরেজি নববর্ষের প্রথম প্রহরে নিউইয়র্ক সিটির ১১০তম মেয়র হিসেবে শপথ নেবেন এরিক এডামস। তিনি নিউইয়র্ক সিটির ইতিহাসে দ্বিতীয় কৃষ্ণাঙ্গ মেয়র হিসেবে শপথ নিবেন।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: