মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

পাস করেছে বাবার লাশ রেখে পরীক্ষা দেওয়া সেই শিক্ষার্থী

প্রকাশিতঃ শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১, ৫:২৫ পূর্বাহ্ন

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় গড় পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ। নরসিংদীর পলা’শে বাড়িতে বাবার লা’শ রেখে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া সিনথিয়া কবির সবকটি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) মাধ্যমিক পরিক্ষার ফলাফল প্রকাশ হলে এতে সিনথিয়া কবির জিপিএ ৪ দশমিক ৯৪ পেয়ে উত্তীর্ণ হয়েছে। সিনথিয়ার এই ফলাফলে খুশি সহপাঠী ও শিক্ষকরা। তবে পরীক্ষার পাসের খবর শুনে সবচেয়ে বেশি যিনি খুশি হতেন, সেই বাবাকে হারিয়ে পাসের আনন্দের মাঝেও শোকের কালো ছায়া রয়ে গেছে সিনথিয়ার মাঝে।

 

দুপুরে সিনথিয়া কবির পরীক্ষায় পাসের খবর শুনে ছুটে যায় বাবার কবরের পাশে। সেখানে বাবার জন্য দোয়া করে পরিবারের সঙ্গে পাসের আনন্দ ভাগ করে নেয়। সিনথিয়া কবির জানিয়েছেন, পরীক্ষার ফলাফল প্রকাশের সময় বারবার বাবাকে মনে পড়ছিল। প্রতিবারই বাবাই আমা’র পরীক্ষার ফলাফল জেনে আসত। এবার বাবা নেই বলে নিজের ফলাফল নিজেই আনতে হলো।

 

সিনথিয়া আরও জানিয়েছেন, তার বাবার স্বপ্ন ছিল তাকে ডাক্তার বানাবে। বাবা মা’রা যাওয়ায় সেই স্বপ্ন আর সত্যি হচ্ছে না। সিনথিয়ার মা সালমা আক্তার জানান, দুই মে’য়ে ও এক ছে’লের মধ্যে সিনথিয়া সবার বড়। পরিবারের আয়ের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিল হু’মায়ুন কবির। তাকে হারিয়ে এখন পরিবারের সদস্যদের ভরণপোষণেই সমস্যা হচ্ছে। মে’য়ের উচ্চশিক্ষা নিয়ে শ’ঙ্কার মধ্যে দিন কা’টাচ্ছেন তারা।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: