মঙ্গলবার, ১১ জানুয়ারী ২০২২, ০১:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রবাসী আমিরুলকে মেরে ৯ দিন পর লাশ দেশে পাঠায় চার মামাতো ভাই যাত্রীচাপ সামলাতে দুবাই রুটে বিমানের অতিরিক্ত ফ্লাইট কাতার সরকারের নেওয়া নতুন সিদ্ধান্তে হতাশ প্রবাসী বাংলাদেশিরা শুধু লাল তালিকায় না, বাংলাদেশকে ‘ব্যতিক্রমী লাল’ তালিকায় যুক্ত করলো কাতার ঢাকা থেকে কাতারে এসেই পেটের অসুখে আক্রান্ত প্রবাসীরা, এয়ারপোর্টে নতুন নির্দেশনা ৫ গন্তব্যের কোনো সিট খালি নেই, ভাড়া কমানোর আগেই বিমানের টিকিট বিক্রি শেষ! ইলিয়াস আমার টাকা-পয়সা, গয়না নিয়ে চলে গেছে: সুবাহ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সংঘর্ষ, জয়-লেখক আহত মধ্যপ্রাচ্যের ৫ রুটে ১৬ তারিখ থেকে কম ভাড়ায় চলবে বিমান জাহানারা বিশ্বসেরা সুন্দরী ক্রিকেটারদের তালিকায় সবার উপরে

বাংলাদেশ থেকে কর্মী নেবে সিঙ্গাপুর

প্রকাশিতঃ রবিবার, ২ জানুয়ারী, ২০২২, ২:৪৯ অপরাহ্ন

ক’রো’নাভা’ইরা’স ম’হামা’রিতে বিপর্য’স্ত অর্থনীতি পুনরু’দ্ধারের পথ তৈরি করতে অতি প্রয়োজনীয় খাতগুলোতে দ’ক্ষ অভিবাসী শ্রমিক নেয়ার ঘোষণা দিয়েছে সিঙ্গাপুর। এর মধ্যে বাংলাদেশও রয়েছে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী লি সিয়েন লুং নতুন বছরের শুভেচ্ছা বার্তায় অভিবাসী শ্রমিক নেয়ার এই ঘোষণা দেন।

 

দেশটির প্রধানমন্ত্রী বলেছেন, সিঙ্গাপুর অতি প্রয়োজনীয় অভি’বাসী কর্মীদের নিয়ে আসবে এবং আন্তর্জাতিক পর্যায়ের দক্ষ কর্মীরা যাতে সিঙ্গাপুরে এসে সমা’দৃত বো’ধ করেন, সেটি নিশ্চিত করা হবে। একই সঙ্গে তারা সিঙ্গাপুরবাসীর পরিপূরক হয়ে উঠবেন বলে আ’শাপ্রকাশ করেন তিনি।

 

সিঙ্গাপুর সাধারণত বাংলাদেশ, ভারত, চীন ও ফিলিপাইন থেকে শ্রমিক, দ’ক্ষ জনশক্তি ও পেশাজীবীদের নিয়ে থাকে। কো’ভি’ড’-১’৯ ম’হামা’রিতে বিপর্যস্ত দেশটির অর্থনীতি পুনরুদ্ধারে এই চার দেশ থেকে কর্মী নিয়োগের ই’ঙ্গিত দিয়েছেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি। তবে কোন দেশ থেকে কত সংখ্যক কর্মী নেয়া হতে পারে সে বিষয়ে পরিষ্কার কিছু জানা যায়নি।

 

লি সিয়েন বলেছেন, ২০২২ সাল হবে রূপান্তরের সময়। দেশের অর্থনীতি দৃঢ়ভাবে পুনরু’দ্ধার হচ্ছে এবং এই নগর রাষ্ট্র বাকি বিশ্বের সাথে পুনরায় যোগাযোগ স্থাপন করছে। আগামী বছর সিঙ্গাপুরের মোট দেশজ উৎপাদন (জিডিপি) ৩ থেকে ৫ শতাংশ প্রবৃ’দ্ধি হবে বলে আশা করে লি বলেন, নতুন কোনো বা’ধা ছাড়াই সিঙ্গাপুরের অর্থনীতির প্রবৃ’দ্ধি ঘটবে বৈশ্বিক অর্থনৈতিক পুনরু’দ্ধারের সাথে ধা’পে ধাপে। দেশটির সরকার ‘দীর্ঘমেয়াদী লক্ষ্য অর্জনের জন্য আগাম পরিকল্পনা নিয়েছে’ বলে জানিয়েছেন তিনি।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: