বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন

পৃথিবীর সবচেয়ে সুন্দর ভবনটি ২২ তারিখে বিশ্বের কাছে উন্মোচন করবে আরব আমিরাত

প্রকাশিতঃ শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২, ৪:৩৮ পূর্বাহ্ন

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক, শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম তার টুইটার অ্যাকাউন্টে একটি পো’স্টের মাধ্যমে ঘোষণা করেছেন, এমিরেটস মিউজিয়াম অফ দ্য ফিউচার টু দ্য ওয়ার্ল্ড, ২২ ফেব্রুয়ারী উদ্বোধন করা হবে।

 

২০২২ সাল সংযুক্ত আরব আমিরাতের জন্য একটি ব্যতিক্র’মী বছর হবে। যেখানে লিখেছেন: ভাই ও বোনেরা, পৃথিবীর সবচেয়ে সুন্দর ভবন, আমিরাত ২২ ফেব্রুয়ারী, ২০২২-এ বিশ্বের কাছে চালু হবে। দুবাই ফিউচার মিউজিয়াম আমিরাতের নির্মাণ প্রকৌশলের অংশ। এটি দুবাইয়ের সৃজনশীল পরিবেশের একটি উপাদানের প্রতিনিধিত্ব করে।

 

যার লক্ষ্য প্রযুক্তি উন্নয়নের জন্য একটি বিশ্বব্যাপী কেন্দ্র হিসেবে আমিরাতকে উপস্থাপন করা। পাশাপাশি আমিরাত সারা বিশ্বের শ্রেষ্ঠ প্রতিভাবে আকর্ষণ করছে বলে প্রমাণ করাই এ জাতীয় উদ্যোগের উদ্দেশ্য। জাদুঘরের নকশার ক্ষে’ত্রে বিশ্বের বেশিরভাগ শহরের উঁচু ভবনগুলির থেকে ভিন্ন করা হয়েছে।

 

এতে একটি নতুন উপল’ব্ধি উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে। বৃত্তাকার ভবনটি মানবতার প্রতিনিধিত্ব করে। একটি সবুজ পাহাডড়ের ওপর ভবনটি নির্মিত। এই সবুজ পাহাড়ও পাহাড়ি অঞ্চলের প্রতিনিধিত্ব করে। মাঝখানে শূন্যতা প্রতিশ্রুতিশীল ভবিষ্যতের প্রতিনিধিত্ব করে।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: