রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৪১ অপরাহ্ন

আপিল বোর্ডের বৈঠক: উপস্থিত নিপুণ, নেই জায়েদ

প্রকাশিতঃ শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২, ১১:১০ পূর্বাহ্ন

চলচিত্র শিল্পী সমিতির নির্বাচন শেষ হয়ে গেলেও বাকযুদ্ধ, অভিযোগ, পাল্টা অভিযোগ চলছে৷ জায়েদ খানসহ দুইজনের বিরুদ্ধে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে লিখিত অভি’যোগ করেছেন অভিনেত্রী নিপুণ৷ তা খতিয়ে দেখতে বলা হয়েছে নির্বাচনী আপিল বোর্ডকে৷

 

এদিকে, ‘ভোট কেনার’ অভিযোগ আনা হয় নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরু’দ্ধে। এছাড়াও বেশকিছু অভিযোগে এই পদ বাতিলের আবেদন করেন পরাজিত প্রার্থী নিপুণ আক্তার। এই পদে পুনরায় নির্বাচনও দা’বি করেন এই অভিনেত্রী।

 

নিপুণের আবেদনের প্রেক্ষিতে জায়েদ খানের পদ বাতিল হবে নাকি তিনিই দা’য়িত্বে থাকবেন- সে বিষয়ে শনিবার বিকেলে পূর্ব ঘোষণা অনুযায়ি সি’দ্ধান্ত জানাতে এফডিসিতে অবস্থান করছে শিল্পী সমিতির আপিল বোর্ড। যেখানে উপস্থিত থাকতে বলা হয়েছিলো অভি’যোগকারী নিপুণ, অভিযুক্ত জায়েদ খান, চুন্নু, সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও দুই নির্বাচন কমিশনারকে। তবে অভিযো’গকারী নিপুণকে আপিল বোর্ডের সভায় উপ’স্থিত থাকতে দেখা গেলেও পাওয়া যায়নি জায়েদ খান কিংবা চুন্নুকে।

 

এ বিষয়ে এফডিসিতে উপস্থিত আপিল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান বলেন, অভিযোগকারী নিপুণ আপিল বোর্ডের বৈঠকে উপস্থিত হয়েছেন, তবে এখন পর্যন্ত অভিযুক্ত কেউ আসেননি। আমরা শিল্পী সমিতির অফিসে বসতে চেয়েছিলাম, কিন্তু অফিসটি তা’লাব’দ্ধ। কাউকে পাওয়া যায়নি। এই অবস্থায় শিল্পী সমিতির বাগান সংলগ্ন চ’ত্ত্বরে বসেছি। বিকেল ৫টা পর্যন্ত অপেক্ষা করবো, এরমধ্যে যদি দুই পক্ষ না আসে তাহলে আমরা একটা সিদ্ধান্ত জানাবো।

 

নির্বাচনে জায়েদ খানের কাছে ১৩ ভোটে হারার পর ভোট পুর্নগণনার আবেদন করেছিলেন নিপুণ। সেখানেও ফলাফল অপরিবর্তিত থাকার পর এক সংবাদ সম্মেলনে ভোটের দিন জায়েদ খানের বিরুদ্ধে টাকা ছড়ানোর অভিযোগ করেন এ অভিনেত্রী। পরে শিল্পী সমিতির আপিল বোর্ডে জায়েদ খান ও কার্যকরী পরিষদের সদস্য চুন্নুর পদ বাতিলের আবেদন করেন নিপুণ। তার আবেদনের প্রেক্ষিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে করণীয় জানতে আবেদন করেছিলেন সোহান।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: