মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

শিল্পী সমিতির ৩৮ বছরের ইতিহাসে প্রথম নারী সেক্রেটারি নিপুণ

প্রকাশিতঃ রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২, ৪:০৩ পূর্বাহ্ন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে টাকা দি‌য়ে ভোট কেনার অ’ভিযোগ প্রমা‌ণিত হওয়ায় জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে বিজয়ী ঘোষণা করে আপিল বোর্ড। শনিবার সন্ধ্যায় আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ঘোষণা করে।নির্বাচনী আচরণবিধি না মানায় জায়েদ খানের সাধারণ সম্পাদক পদ বাতিল করা হয়েছে।

 

৩৮ বছরের ইতিহাসে এই প্রথম নারী সেক্রেটারি পেলো চলচ্চিত্র শিল্পীরা। দুই বছরের জন্য এই পদে নেতৃত্ব দেবেন অ’ভিনেত্রী নিপুণ। ১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রথম নির্বাচনে সভাপতি নির্বাচিত হন নায়করাজ রাজ্জাক। সাধারণ সম্পাদক নির্বাচিত হন খল অ’ভিনেতা আহমেদ শরীফ৷ সেই থেকে আজকের আগ পর্যন্ত পু’রুষরাই সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

 

এই ঘোষণার পর এফডিসিতে উৎসবে আমেজ দেখা যায়। চলচ্চিত্রের নানা সংগঠনের নেতাকর্মী ও সদস্যরা নিপুণকে অ’ভিনন্দন জানাচ্ছেন। শিল্পী সমিতির ইতিহাসে প্রথম নারী সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় আনন্দিত নিপুণও। তিনি বলেন, এটা সত্যি দারুণ ব্যাপার। আমি খুবই আনন্দিত ৩৮ বছরের সমিতির ইতিহাস নতুনভাবে লিখতে পেরে। আশা করি ভবি’ষ্যতে হয়তো অন্য নারী শিল্পীরাও অনুপ্রাণিত হবেন।

 

এর আগে এই সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন যথাক্রমে টানা তিনবার আহমেদ শরীফ, এরপর ইলিয়াস কাঞ্চন, মাহমুদ কলি, মাহবুব খান গু’ঁই, মাহমুদ কলি, টানা দুইবার মিজু আহমেদ, ডিপজল, মান্না, রুবেল, মিশা সওদাগর, অমিত হাসান এবং সর্বশেষ টানা দুইবার জায়েদ খান।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: