মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৫১ পূর্বাহ্ন

চেয়ারে বসার পরদিনই ক্ষমতা হারালেন নিপুণ

প্রকাশিতঃ সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২, ৯:০৯ পূর্বাহ্ন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নেওয়ার পরদিনই ক্ষ’মতা হারালেন নায়িকা নিপুণ। গতকালই (রোববার) চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সাধারণ সম্পাদক হিসেবে শপথ গ্রহণ করেন তিনি। এদিন স’ন্ধ্যায় প্রথমে ইলিয়াস কাঞ্চনকে শপথবা’ক্য পাঠ করান প্রাক্তন সভাপতি মিশা সওদাগর। এরপর অন্যান্য পদে বিজয়ীদের শপথ পাঠ করান সভাপতি কাঞ্চন।

 

শপথগ্রহণ অনুষ্ঠান শেষে সমিতির কার্যালয়ে কাঞ্চন-নিপুণকে ফুলের মা’লা দিয়ে বরণ করে নেন মিশা সওদাগর। এরপর তারা নির্ধারিত চেয়ারে বসেন এবং হা’স্যোজ্বল মুখে ক্যামেরাব’ন্দি হন। কিন্তু আজ এই নায়িকাকে বিজয়ী ঘোষণা করার সিদ্ধান্ত স্থ’গিত করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে জায়েদ খানের প্রার্থিতা বা’তিলের সি’দ্ধান্ত কেন অ’বৈধ হবে না, তা জানতে চেয়ে এক সপ্তাহের রুল জা’রি করেছেন আদালত।

 

এর আগে সকালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের প্রার্থিতা বা’তিল সি’দ্ধান্তের বৈ’ধতা চ্যালেঞ্জ করে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করেন জায়েদ খান। তার আইনজীবী নাহিদ সুলতানা যুথি বিষয়টি ঢা’কা’ পো’স্টকে নিশ্চিত করেছেন।

 

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জয়ী হওয়া জায়েদ খানের প্রার্থিতা বা’তিল করা হয়েছে। এর ফলে তাকে হা’রাতে হয় পদ। শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান এক সভা শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করেন। একই সঙ্গে নায়িকা নিপুণকে বিনা প্রতিদ্ব’ন্দ্বিতায় জয়ী ঘোষণা করেন।

 

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এর প্রাথমিক ফলাফলে জয়ী হন চিত্রনায়ক জায়েদ খান। পরে (শনিবার) আরেক প্রার্থী নিপুণ নির্বাচনে বিভিন্ন অ’নিয়মের অভি’যোগ তুলে আবেদন করলে জায়েদ খানের প্রার্থিতা বা’তিল করে আপিল বোর্ড।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: