বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৩২ পূর্বাহ্ন

ভারতে শত শত তরুণের বিরুদ্ধে একাই লড়লেন মুসলিম তরুণী

প্রকাশিতঃ মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২, ৪:১২ অপরাহ্ন

হিজাব বিতর্কে কর্ণাটকের সকল স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী বাসাভারাজ বোম্মাই এক টুইট বার্তায় এই ঘোষণার কথা জানিয়েছেন। ভারতের স্থানীয় গণমাধ্যম এনডিটিভি মন্ত্রীর টুইটকে উদ্ধৃতকে বলেছে, শান্তি ও সম্প্রতি রক্ষার জন্য আগামী তিন দিন রাজ্যের সকল স্কুল-কলেজ বন্ধ থাকবে।

 

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকের স্কুল-কলেজে মুসলিম ছাত্রীদের হিজাব পরা নিয়ে শুরু হওয়া বিতর্ক চরম আকার ধারণ করেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী তিনদিনের জন্য সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করলেও মঙ্গলবার সেখানকার একটি কলেজে হিন্দু-মুসলিম শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে।

 

ক্যামেরায় ধরা পড়া শিক্ষার্থীদের মুখোমুখি অবস্থানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়েছে। এই ভিডিওতে দেখা যায়, কর্ণাটকের একটি কলেজ চত্বরে হিজাব পরা এক ছাত্রী হাঁটছেন। এ সময় গেরুয়া ওড়না পরা একদল তরুণ তাকে ঘিরে হিজাববিরোধী স্লোগান দেন এবং হেনস্তা করেন। শত শত তরুণের সামনে একাই প্রতিবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছে কর্ণাটকের মুসকান নামের ওই মুসলিম ছাত্রী। আর এই ঘটনা ঘটেছে কর্ণাটকের মান্দিয়া প্রাক-বিশ্ববিদ্যালয় কলেজে।

 

ভিডিওতে দেখা যায়, ওই তরুণী স্কুটার পার্কিংয়ে রেখে কলেজ ভবনের দিকে হাঁটছে। এ সময় গেরুয়া ওড়না পরা একদল তরুণ ‘জয় শ্রী রাম’ স্লোগান দেয় এবং তার দিকে এগিয়ে যায়। পাল্টা ‘আল্লাহু আকবার’ স্লোগান দেওয়ার সময় এই তরুণীকে ভীত দেখা যায়নি। ওই সময় হাত উপরে তুলে আল্লাহু আকবার স্লোগান দিয়ে সামনে এগিয়ে যেতে দেখা যায় তাকে। পরে কলেজের অধ্যক্ষ এবং অন্যান্য শিক্ষকরা তাকে সরিয়ে নেন।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: