মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৪৮ অপরাহ্ন

‘আল্লাহু আকবার’ বলা ছাত্রীকে বাংলাদেশে লাখ টাকা পুরস্কার ঘোষণা

প্রকাশিতঃ বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২, ৯:১৭ পূর্বাহ্ন

ভারতের কর্ণাটকে হিজাব পরে কলেজে ঢুকতে গিয়ে একদল গেরুয়া ওড়না পরা তরুণের বাধার মুখে পড়ে ‘আল্লাহু আকবর’ বলে রু’খে দাঁড়িয়েছেন একা এক ছাত্রী। এ ঘটনার ভি’ডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাই’রাল হলে হাজার হাজার মানুষ ওই ছাত্রীকে প্রশংসায় ভাসিয়েছেন। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহের ভালুকার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ওই ছাত্রীর জন্য এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন।

 

বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ফেসবুক পোস্টে আবুল কালাম আজাদ লেখেন, ‘আল্লাহু আকবার বলা মেয়েটির জন্য এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করলাম। জানি না কীভাবে দেব? দেওয়ার ব্যবস্থা থাকলে জানাবেন। আল্লাহু আকবার।’ প্রস’ঙ্গত, কর্ণাটকের কলেজগুলোতে হিজাব পরা শিক্ষার্থী ও গেরুয়া ওড়না পরা তরুণদের মধ্যে বিক্ষো’ভ ক্রমশ বাড়ছে। জানুয়ারির শেষের দিকে উদুপি সরকারি মহিলা কলেজে যখন ছয় ছাত্রীকে হিজাব পরার কারণে ক্লাস করতে দেওয়া হয়নি বলে অভি’যোগ তোলেন, তখন থেকে এই বিক্ষো’ভের সূত্রপাত।

 

এরই মধ্যে মঙ্গলবার ভারতের কর্ণাটকের একটি কলেজের হিজাব পরহিত ছাত্রী মুসকানকে গেরুয়া ওড়না পরা একদল তরুণের বিরু’দ্ধে একা দাঁ’ড়িয়ে প্রতি’বাদ করতে দেখা গেছে। মুসকানের ওই মোকাবিলা করার ঘটনা ক্যামেরায় ধরা পড়ে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ভি’ডিওটি ভাই’রাল হয়। এতে দেখা যায়, মান্ডিয়া কলেজে একদল গেরুয়া ওড়না পরা তরুণদের স্লোগান ও চিৎ’কারের মুখে পড়েন মুসকান, কিন্তু তিনি তাদের রুখে দাঁড়ান।

 

ওই তরুণরা যখন ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে তার দিকে এগিয়ে আসছিলেন, মুস’কানও পাল্টা ‘আল্লাহু আকবার’ বলে স্লোগান দেন। তারা যখন মুসকানের পিছু পিছু আসছিল তখনও মুসকান ‘আল্লাহু আকবার’… ‘আল্লাহু আকবার’ বলছিলেন। একপর্যায়ে ওই কলেজের কর্মকর্তারা তাকে তরুণদের কাছ থেকে নি’রাপদ স্থানে সরিয়ে নেন।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: