মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:১৮ পূর্বাহ্ন

আবারও নাটকীয় মোড়, জায়েদ খানের পক্ষে হাইকোর্টের আদেশ স্থগিত

প্রকাশিতঃ বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন

জায়েদ খান কিংবা নিপুণ আপাতত কেউই বসতে পারছেন না চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ারে। এই পদে স্থিতাবস্থা জা’রি করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার আদালত। বুধবার হাইকোর্টের আদেশের বিরু’দ্ধে নিপুণ আক্তারের আপিল শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

 

একইসঙ্গে আগামী ১৩ ফেব্রুয়ারি এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বে’ঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে। এর আগে মঙ্গলবার সকালে জায়েদ খানের পক্ষে দেওয়া হাইকোর্টের আদেশকে চ্যা’লেঞ্জ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা নিপুণ।

 

তার আগে সোমবার সকালে জায়েদ খান তার বিরু’দ্ধে নেওয়া নির্বাচনের আপিল বোর্ডের সি’দ্ধান্তকে চ্যা’লেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন। এ দিনই শুনানি শেষে হাইকোর্ট জায়েদ খানের প্রার্থিতা বা’তিলের সিদ্ধান্ত স্থগিত করে তাকে সপদে বহাল থেকে কাজ চালিয়ে চাওয়ার আদেশ দেন। একই সঙ্গে চিত্রনায়িকা নিপুণের পদ স্থগিত করেন।

 

এছাড়া জায়েদ খানের প্রার্থিতা বা’তিলের সিদ্ধান্ত কেন অ’বৈধ হবে না, তা জানতে চেয়ে রু’লও জা’রি করেন হাইকোর্ট। এক সপ্তাহের মধ্যে নির্বাচনের আপিল বোর্ডকে সেই রুলের জবাব দিতে বলা হয়। নির্বাচনী আচরণবি’ধি ভ’ঙ্গের অভি’যোগে গত শনিবার জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে চিত্রনায়িকা নিপুণকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণা করেছিল শিল্পী সমিতির নির্বাচনের জন্য গঠিত আ’পিল বোর্ড। পরের দিন বিকালে সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে নিপুণসহ নতুন কমিটির ১০ জন শপথও নেন।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: