মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪৩ পূর্বাহ্ন

এফডিসিতে জায়েদ খান নিষিদ্ধ, তার সঙ্গে কাজ করলেই ব্যবস্থা

প্রকাশিতঃ বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২, ৩:০১ অপরাহ্ন

অবশেষে নিষিদ্ধই হয়ে গেলেন চিত্রনায়ক জায়েদ খান। তাকে চলচ্চিত্র থেকে ছেটে ফে’লে দিলেন ১৮ সংগঠনের নেতারা। বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন প্রযোজক খোরশেদ আলম খসরু। তিনি বলেছেন, ‘জায়েদ আমাদের কোনো সংগঠনকেই মানে না। সিনিয়রদের সমী’হ করে না। যেহেতু তিনি নিজের মেজা’জ-মর্জি’ মতো চলেন, তাই সংগঠনগুলোরও তাকে আর দরকার নেই।’

 

হুঁ’শিয়ারি দিয়ে এই প্রযোজক ও অভিনেতা বলেন, ‘আমরা কেউই জায়েদ খানের সঙ্গে কোনো কাজ করব না। যদি কোনো সংগঠনের কোনো সদস্য জায়েদের সঙ্গে কাজ করেন, তাহলে সং’শ্লিষ্ট সংগঠন সেই সদস্যের বিরু’দ্ধে ব্যবস্থা নেবে। দরকার পড়লে ওই ব্যক্তির সদস্যপদ বা’তিল করা হবে।’

 

জায়েদ খান যে নি’ষি’দ্ধ হতে চলেছেন, এমন কথা বুধবার সন্ধ্যায়ই জানান পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। তিনি বলেন, ‘১৮ সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী জায়েদ খানকে চলচ্চিত্রের সকল কাজ থেকে নি’ষি’দ্ধ করা হবে। আজ-কালের মধ্যেই এই ঘোষণা দেওয়া হবে।’ সোহানুর রহমান সোহানের এমন কথার কয়েক ঘণ্টা না যেতেই জায়েদ খানকে নি’ষি’দ্ধের ঘোষণা আসলো। যদিও মঙ্গলবার বিকালেই এফডিসিতে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেন ১৮ সংগঠনের নেতারা। কিন্তু খবরটি গো’পন রেখেছিলেন তারা।

 

নিপুণ যেহেতু সুপ্রিম কোর্টে আপিল করেছেন, তাই সেটির আদেশের অপে’ক্ষায় ছিল ১৮ সংগঠন। বুধবার বিকালে কোর্টের নির্দেশনা আসার পর সন্ধ্যায় ফের এফডিসিতে বৈঠকে বসেন নেতারা। সেখানেই আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমের কাছে জায়েদ খানকে ব’য়ক’টের কথা জানিয়ে দেওয়া হয়। ওই বৈঠকে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, প্রযোজক সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু, চিত্রগ্রাহক সমিতির সাবেক সভাপতি আসাদুজ্জামান মজনু এবং শিল্পী সমিতির আ’জীবন সদস্য অভিনেতা আলমগীর, নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন, অভিনেত্রী নিপুণ, সাইমন সাদিকসহ অনেকে।

 

ভোটের দিন থেকেই জায়েদ খানের বি’রু’দ্ধে নানা অভি’যোগ তুলে আসছেন ১৮ সংগঠনের নেতারা। গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। সেদিন প্রার্থী, ভোটার এবং নির্বাচনে দায়িত্ব পালনকারী লোকজন ছাড়া এফডিসির ভেতরে কেউ ঢুকতে পারেনি। কয়েকজন পরিচালক ও প্রযোজক ঢুকতে গেলে তাদের লা’ঞ্ছি’ত করা হয় বলে অ’ভিযোগ।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: