মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৪০ অপরাহ্ন

এখন বাজারে জলের দামে বিক্রি হচ্ছে আলু

প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২, ১০:৫৯ পূর্বাহ্ন

বাজারে সব জিনিসের দাম যখন লাগামহীন তখন আলু নিয়ে স্বস্তিতে আছেন ক্রেতারা। বৃহস্পতিবার সকালে পটুয়াখালী শহরের নিউ মার্কেটে গিয়ে দেখা যায়, রাস্তায় বস্তা খুলে বিক্রেতারা হাঁক দিয়ে আলু বিক্রি করছেন। একজন বিক্রেতা বলছেন, ‘ভাতের ওপর চাপ কমান, বেশি করে আলু খান।

 

৮ কেজি মাত্র ১০০ টাকা।’ বিজ্ঞাপন তার এমন আওয়াজে এবং দাম কম থাকায় ক্রেতারাও অন্য সময়ের থেকে বেশি করে আলু কিনছেন। পটুয়াখালী শহরের কলেজ রোড এলাকার বাসিন্দা মোতাহার হোসেন বলেন, বাজারে এসেছিলাম মাছসহ তরকারি কেনার জন্য।

 

তবে দেখলাম গত সপ্তাহের থেকে এই সপ্তাহে আলুর দাম আরও কমেছে। গত সপ্তহে ৬ কেজি আলু ১০০ টাকা বিক্রি হলেও আজ দেখলাম ৮ কেজি আলু ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এ কারণে ৮ কেজি আলু নিয়ে নিলাম। বিজ্ঞাপন একই বাজারে কথা হয় রিকশাচালক সোবাহান গাজীর সঙ্গে। তিনি বলেন, ‘দুই কেজি চালের দামে ৮ কেজি আলু পাওয়া যাইতেছে। অন্য শাক সবজির দামের তুলনায় আলুতো এখন পানির দামে বিক্রি হইতেছে। বাসার লোকজনরে কইছি বেশি বেশি আলু খাইতে।

 

হেই জন্য ৮ কেজি লইয়া লইলাম।’ এদিকে আলুর দাম কমলেও বাজারে অন্য সবজির দাম এখনও বেশি। এখনও শীতকালীন শাকসবজি ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে কিনতে হচ্ছে। তবে তেল কিনতে গিয়ে সব থেকে বেশি বিড়ম্বনায় পড়তে হচ্ছে। প্রতি লিটার সয়াবিন তেল ১৭০ টাকা দরে বিক্রি হচ্ছে।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: