মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৩৬ অপরাহ্ন

চাকরি না পেয়ে ফুচকা বিক্রি করছেন এমএ পাস তরুণী!

প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২, ৩:৪৭ অপরাহ্ন

ক’রো’না ম’হামা’রিতে অর্থনীতির ভ’ঙ্গুর দশা। এ সময় নতুন করে চাকরি পাওয়া তো দূরের কথা উল্টো কাজ হারিয়েছেন বহু মানুষ। জীবিকার তাগিদে বিকল্প উপায় খুঁজে নিয়েছেন অনেক মানুষ। চাকরি হা’রিয়ে কিংবা চাকরি না পেয়ে দিশাহারা বহু মানুষ।

 

এমন কঠিন পরিস্থিতিতে হতা’শ হননি ভারতের কৃষ্ণনগরের শক্তিনগর এলাকার বাসিন্দা শিম্পি সাহা। তার শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর। অর্থাৎ এমএ পাস করে ফেলেছেন তিনি। এরপর কম্পিটিটিভ পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু এর বাইরে নিজের কিছু করার ইচ্ছা তাকে তা’ড়িয়ে বেড়ায়।

 

তাই কম্পিটিটিভ এক্সামের জন্য পড়াশোনা করার পাশাপাশি ঝোঁ’ক ছিল ব্যবসার দিকে। আর তাই ইচ্ছা পূরণে নেমে পড়েন আটঘা’ট বেঁধে। গত বছরের ডিসেম্বরে শিম্পি ফুচকার ব্যবসা শুরু করেছেন। শক্তিনগরে তিনি ছোট্ট দোকান সাজিয়ে শুরু করেছেন স্বপ্নের দিকে পথচলা।

 

শিম্পি জানান, ব্যবসা শুরু করার আগে তিনি ভেবেছিলেন হয়তো অনেক রকম নে’তিবাচক কথা শুনতে হবে তাকে। কিন্তু তার এই অভিনব উদ্যোগে সমর্থন দিয়েছেন সবাই, বিশেষ করে মেয়েরা। তিনি জানান, এভাবে চলতে থাকলে ভবিষ্যতে ইচ্ছা আছে একটি ক্যাফে খোলার। শিম্পির অভিনব উদ্যোগে খুশি তার পরিবার থেকে শুরু করে পাড়া-প্রতিবেশীরা।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: