বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন

দেশে এই প্রথম নারীদের জন্য তৈরি হলো জুম্মা মসজিদ!

প্রকাশিতঃ শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২, ২:৪৯ অপরাহ্ন

দেশে এই প্রথম নারীদের জন্য মসজিদ নির্মাণ করা হয়েছে বরগুনায়। এ মসজিদে এসে ওয়াক্তের সময় যে যার মতো নামাজ আদায় করতে পারবেন তারা। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ জাহাঙ্গীর কবীর বরগুনার বঙ্গবন্ধু সড়কের পাশে মসজিদটি প্রতিষ্ঠা করেন। তিনি তার প্রয়াত স্ত্রী ইয়াসমিন কবীরের নামনুসারে মসজিদের নামকরণ করা হয়েছে ‘ইয়াসমিন কবীর মহিলা মসজিদ’।

 

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় মসজিদটি উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বরগুনার পুলিশ সুপার মো. জাহাঙ্গির মল্লিক, পৌর মেয়র কামরুল আহসান, বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিয়া শারমিন।

 

এ সময় মসজিদটির প্রতিষ্ঠাতা আলহাজ জাহাঙ্গীর কবীর নারীদের জন্য মসজিদ নির্মাণের বিষয়ে বক্তব্যে বলেন, জনবহুল জায়গায় পুরুষদের জন্য নামাজের ব্যবস্থা থাকলেও বেশিরভাগ ক্ষেত্রেই নারীদের জন্য কোনো সুযোগ থাকে না৷ অনেক সময় প্রয়োজনে মার্কেটে এসে বাসায় ফিরতে নামাজের সময় শেষ হয়ে যায়। এ পরিস্থিতিতে যাতে নামাজ বাদ না যায় এবং তাদের নামাজ পড়ার সুবিধার কথা চিন্তা করে মসজিদটি নির্মাণ করা হয়েছে।

 

প্রতিষ্ঠাতা আলহাজ জাহাঙ্গীর কবীর আরও বলেন, নারীরা ওয়াক্ত মতো এখানে এসে নামাজ আদায় করতে পারবেন। মসজিদে কোনো ইমাম নেই। তবে মসজিদ দেখভাল ও আজানের জন্য স্থানীয় একজন মুরব্বীকে দায়িত্ব দেওয়া হয়েছে।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: