বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৩০ পূর্বাহ্ন

আইপিএল নিলামে সাকিবকে কিনল না কোনো দল

প্রকাশিতঃ শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২, ৮:৩৬ পূর্বাহ্ন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর আগে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ পাঁচ ম্যাচের পাঁচটিতেই ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। এমন ফর্মে থাকার পরও প্রথম রাউন্ডে সাকিবকে দলে নেয়নি কোনো দল।

 

২০০৯ সালে প্রথমবারের আইপিএলের নিলামে উঠলেও সেবার দল পাননি সাকিব। ২০১১ আসরের আগে তাকে ৪ লাখ ২৫ হাজার ডলারে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ২০১৪ আইপিএলের আগে কলকাতা তাকে ধরে রাখে ২ কোটি ৮০ লাখ রুপিতে।

 

২০১১ থেকে টানা সাত মৌসুমের ছয়টিতে খেলেছিলেন এই দলে। কলকাতার দুটি শিরোপা জয়ের অংশ ছিলেন তিনি। এরপর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন সাকিব। ২০১৮ আইপিএলের আগে তাকে ২ কোটি রুপিতে দলে নিয়েছিল হায়দরাবাদ।

 

আইপিএলের সর্বশেষ মৌসুমে কলকাতার হয়ে খেলেছেন বাংলাদেশের অভিজ্ঞ এই অলরাউন্ডার। ২ কোটি ভিত্তিমূল্যের সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছিল তারা। যদিও দলটির হয়ে ভালো করতে পারেননি সাকিব।

 

পুরো মৌসুমে পুরো মৌসুমে ৮ ম্যাচ খেলা সাকিবের ব্যাট থেকে এসেছিল মোটে ৪৭ রান। বল হাতে সাকিবের শিকার ছিল মাত্র ৪ উইকেট। আইপিএলে এখন পর্যন্ত ৭১ ম্যাচ খেলেছেন সাকিব। যেখানে ৭৯৩ রান করার সঙ্গে বল হাতে নিয়েছেন ৬৩ উইকেট।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: