মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:৫৩ পূর্বাহ্ন

গোসলে নিতেই নড়ে উঠল লাশ, স্বজনদের ছোটাছুটি

প্রকাশিতঃ শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২, ৩:১৬ অপরাহ্ন

মুক্তা খাতুন। বয়স ২৬ বছর। অ’সুস্থ হয়ে শুক্রবার বিকেলে তিনি মা’রা যান। হাসপাতা’লে মা’রা যাওয়ায় লা’শ নেয়া হয় বাড়িতে। সন্ধ্যায় দাফনের আগে নেয়া হয় গোসলে। কিন্তু গোসলে নিতেই নড়ে ওঠে লা’শটি। ফের দ্রুত তাকে হাসপাতা’লে নেয়া হয়। তবে হাসপাতা’লে নিয়ে লাভ না হলেও এমন খবর ছড়িয়ে পড়ে জে’লাজুড়ে। ২৬ বছরের মুক্তার বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজে’লার রোয়াকুলি গ্রামের পূর্বপাড়ায়। তিনি একই গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী’।

 

মুক্তার বোন রত্না খাতুন বলেন, শুক্রবার সকালে হঠাৎ অ’সুস্থ্যবোধ করেন মুক্তা। পরে তাকে আলমডাঙ্গার ফাতেমা টাওয়ারে নেয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে সেখানে তাকে ভর্তি রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সাড়ে ৫টার দিকে মুক্তা মা’রা যান। পরে তার লা’শ বাড়িতে নেয়া হয়।

 

তিনি আরো বলেন, গোসলের জন্য নেয়া হলে হঠাৎ নড়ে ওঠে মুক্তার লা’শ। শরীরটা গরম গরম লাগছিল। মনে হচ্ছিল আমাদের দিকে তাকিয়ে আছে। দ্রুত তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতা’লে নিলে জরুরি বিভাগের চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন। পরে রাতে জানাজা শেষে গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হয়।

 

আলমডাঙ্গার ফাতেমা টাওয়ারের মালিক মুঞ্জুর আলী বলেন, শুক্রবার সকালে মুক্তা খাতুনকে অ’সুস্থ অবস্থায় আমাদের এখানে আনা হয়। তাদের পরিবারের লোকজন বলেন, মুক্তা খাতুন চোখে দেখছেন না। তার মা’থা ঘুরছে। ডা. শামসুল আলম ও ডা. কাম’রুন নাহার ওই রোগীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে এখানেই ভর্তি রাখেন। চিকিৎসাধীন অবস্থায় বিকেল সাড়ে ৫টার দিকে মা’রা যান।

 

চুয়াডাঙ্গা সদর হাসপাতা’লের জরুরি বিভাগের চিকিৎসক মাহাবুব এ খোদা বলেন, সন্ধ্যায় মুক্তা খাতুনকে সদর হাসপাতা’লের জরুরি বিভাগে আনা হয়। আম’রা তাকে পরীক্ষা-নিরীক্ষা করে মৃ’ত অবস্থায় পাই। অনেই আগেই তিনি মা’রা গেছেন বলে তার পরিবারকে জানানো হয়।

 

চুয়াডাঙ্গা সদর হাসপাতা’লের আবাসিক চিকিৎসা কর্মক’র্তা ডা. এএসএম ফাতেহ্ আকরাম বলেন, মৃ’ত্যুর পর মানুষের শরীর শক্ত হয়ে যায়। সে কারণে ম’রদেহ স্প’র্শ করলে সমস্ত শরীর নড়ে ওঠায় মনে হতে পারে মৃ’ত ব্যক্তি নড়ছে। এ বিষয়ে আলমডাঙ্গা থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) সাইফুল ইস’লাম বলেন, ঘটনাটি শোনার পর মুক্তা খাতুনের বাড়িতে পু’লিশ পাঠানো হয়েছিল। সেখান থেকে জানা যায় মুক্তা খাতুন অ’সুস্থ অবস্থায় মা’রা গেছেন। তার মৃ’ত্যু ছিল স্বাভাবিক।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: