মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:০৫ অপরাহ্ন

খুলনাকে কাঁদিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো চট্টগ্রাম

প্রকাশিতঃ সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এলিমিনেটর ম্যাচে আজ মাঠে নামে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বাঁচা-মরার ম্যাচে খুলনাকে ১৯০ রানের টার্গেট ছুঁড়ে দেয় চট্টগ্রাম। ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮২ রান করতে সক্ষম হয় খুলনা। এতে ৭ রানে জয় পেতে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো চট্টগ্রাম।

 

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেননি শেখ মেহেদী হাসান ও সৌম্য সরকার। মাত্র ২ রান করে মেহেদী ও ১ রান করে সাঝঘরে ফিরেন সৌম্য। মেহেদী ও সৌম্য দ্রুত ফিরলেও লড়াই করতে থাকেন আন্দ্রে ফ্লেচার। ফ্লেচারের সঙ্গে রানের গতি বাড়াতে থাকেন অধিনায়ক মুশফিকুর রহিম।

 

তবে দারুণভাবে লড়তে থাকা মুশফিককে হাফসেঞ্চুরির আগেই বিদায় করেন মেহেদী হাসান মিরাজ। ২৯ বলে ৪৩ রানের ঝড় তুলে ফিরেন মুশফিক। মুশফিকের দেখানো পথেই হাঁটেন ইয়াসির আলি। তিনি ২৪ বলে ৪৫ রানের ক্যামিও ইনিংস খেলে ফিরেন। তাকে ফেরান শরিফুল ইসলাম।

 

শেষ ওভারে জয়ের জন্য খুলনার প্রয়োজন ছিল ১৬ রানের। তবে ৮ রান তুলতে সক্ষম হয় ফ্লেচার ও থিসারা পেরেরা। শেষ পর্যন্ত স্কোরকার্ডে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান তুলতে সক্ষম হয় খুলনা। এতে ৭ উইকেটে জয় পেয়েছে চট্টগ্রাম। এই জয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে চট্টগ্রাম। প্রথম কোয়ালিফায়ারে হারা দলের বিপক্ষে খেলে ফাইনাল নিশ্চিত করতে হবে তাদের।

 

খুলনার পক্ষে ফ্লেচার ৫৮ বলে ৬ চার ও ৪ ছয়ে ৮০ রানে অপরাজিত ছিলেন। চট্টগ্রামের হয়ে মেহেদী হাসান মিরাজ ২টি, মৃত্যুঞ্জয় চৌধুরী, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ ১টি করে উইকেট শিকার করেন।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: