মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

ভালোবাসা দিবসে আল্লাহর ৯৯ নাম খচিত মিনার উদ্বোধন

প্রকাশিতঃ সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন

আল্লাহর ৯৯টি নাম খচিত দৃষ্টিনন্দন একটি মিনার উদ্বোধন করা হয়েছে নোয়াখালীর কোম্পানীগঞ্জে । আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে বসুরহাট কেন্দ্রীয় মসজিদের সামনে এই দৃষ্টিনন্দন মিনারটির উদ্বোধন করেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

 

সরেজমিনেদেখা জায় মিনারটিতে আরবিতে মহান আল্লাহ পাকের ৯৯টি নাম খচিত করে লেখা রয়েছে। এর নামকরণ করা হয়েছে আসমাউল হুসনা মিনার। যার বাংলা শাব্দিক অর্থ আল্লাহর ৯৯টি নাম। বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার উদ্যোগ ও পৌরসভার অর্থায়নে এটি নির্মাণ করা হয়েছে।

 

বসুরহাট পৌরসভার বাসিন্দা মো. মাসুদুর রহমান জানান, কেন্দ্রীয় মসজিদের দক্ষিণ পাশে মিনারটি হওয়ায় মসজিদ ঢুকতে এবং বের হতে মানুষ আল্লাহর ৯৯ নামের মিনারটি দেখতে পারবে। মিনারটি অত্যন্ত সুন্দর যা যে কারও নজর কাড়তে বাধ্য।

 

মিনারটি উদ্বোধনকালে মেয়র আবদুল কাদের মির্জা বলেন, আল্লাহ তায়ালার ৯৯টি গুণবাচক নামে মিনারটি তৈরি করা হয়েছে। এই মিনারটি ধর্মপ্রাণ মুসলমানদের নজর কাড়ার পাশাপাশি স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা মহান আল্লাহর ৯৯টি সুন্দর নামের সঙ্গে পরিচিত হতে সহায়ক হবে। আশা করি সুদৃশ্য দৃষ্টিনন্দন মিনারটি সকলের মন কাড়বে সবার।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: