মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৩৬ অপরাহ্ন

ইসির জন্য প্রস্তাবিত নামের তালিকায় ইলিয়াস কাঞ্চন

প্রকাশিতঃ সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২, ৫:১১ অপরাহ্ন

প্রধান নির্বাচন কমিশন ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে সার্চ কমিটির কাছে জমা পড়া ৩২২ জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকায় জায়গা পেয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান এবং বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন।

 

সোমবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ তালিকা প্রকাশ করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব শফিউল আজিম ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন। এদিকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে আইন অনুযায়ী ১০ জন ব্যক্তির নাম সুপারিশ করার লক্ষ্যে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) আট সিনিয়র সাংবাদিকের সঙ্গে বৈঠক করবে সার্চ কমিটি।

 

বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) মেয়াদ আজ (১৪ ফেব্রুয়ারি) শেষ হচ্ছে। তার আগেই নতুন নির্বাচন কমিশন গঠনের কথা ছিল। স্বাধীনতার পর এবারই প্রথম আইন অনুযায়ী ইসি গঠিত হচ্ছে। গত ২৭ জানুয়ারি প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২ জাতীয় সংসদে পাস হয়।

 

আর ইসি গঠনে যোগ্য ব্যক্তি বাছাইয়ের জন্য ৫ ফেব্রুয়ারি অনুসন্ধান কমিটি গঠন করা হয়। এই কমিটি ১০ জনের নাম প্রস্তাব করার পর সেখান থেকে প্রধান নির্বাচন কমিশনার ও চারজন নির্বাচন কমিশনার নিয়োগ করবেন রাষ্ট্রপতি।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: