বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:২৬ অপরাহ্ন

সময়মতো ফুল ফোটেনি, মালিদের ৬ মাসের কারাদণ্ড দিলেন কিম

প্রকাশিতঃ বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২, ৯:৫৬ পূর্বাহ্ন

সময়মতো ফুল না ফোটায় বাগানের মালিদের ছয় মাসের জন্য শ্রম শি’বিরে পাঠিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। ডেইলি মেইলের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, কিম ১৬ ফেব্রুয়ারি বাবার জন্মবার্ষিকী বিশেষ ফুল দিয়ে সাজিয়ে তুলবেন।

 

এ জন্য মালিদের এই সময়ের মধ্যে হাজারো ফুল যেন বাগানে প্রস্তুত হয় এর নির্দেশনা দিয়েছিলেন কিম। কিমের বাবার নামে ফুলের নাম দেওয়া হয়েছিল কিমজংগিলিয়াস। ডেইলি এনকে নিউজের খবরে বলা হয়েছে, উত্তর কোরিয়ায় মালিরা গ্রিন হাউসে উপযু’ক্ত পরিবেশ তৈরি করে এই ফুল চাষ করে। তবে এ বছর মালিরা বাগানে সঠিকভাবে তাপমাত্রা ও আ’র্দ্রতা দিতে জ্বা’লানি কা’ঠের যোগান পেতে হি’মশিম খাচ্ছিলেন।

 

এ কারণে পর্যাপ্ত ফুল চাষ করেতে পারেননি বলে অভি’যোগ। এদের বিরু’দ্ধে ফুলের চারা অবহে’লার অভি’যোগ আনা হয়েছে। এ ছাড়া সঠিক সময়ে পর্যাপ্ত ফুল যোগান দিতে না পারায় অনেক মালির শ্রম শিবিরে ছয় মাসের কা’রাদ’ণ্ড দেওয়া হয়েছে। দেশটির উত্তর রিয়াংগং প্রদেশের সামসু কাউন্টিতে কিমজংগিলিয়াস ফুল চাষের একটি খামারের ম্যানেজারকে গ্রে’ফতার করা হয়েছে এবং ছয় মাসের জে’ল দেওয়া হয়েছে। ফুলের চারার য’থেষ্ট যত্ন না নেওয়ার অভি’যোগ আনা হয় এই ব্যক্তির বি’রু’দ্ধে।

 

জানা যায় ৫০ বছর বয়সী ওই ব্যক্তির নাম হান। তিনি শীতের মৌসুমে গ্রিনহাউস যথেষ্ট তাপমাত্রায় রাখায় জন্য ঠিকমত জ্বা’লানি কাঠের যোগান দিতে পারেননি। এ কারণে পর্যাপ্ত ফুলের যোগান দিতে ব্য’র্থ হন বলে অভি’যোগ। তথ্যসুত্র: ডেইলি মেইল, নিউজ ১৮।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: