বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:২৯ অপরাহ্ন

৩৪ বছরে সুন্নতে খতনা করা সেই বেলালের মাথায় ‘পানি অনুষ্ঠান’

প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২, ৮:৩৫ পূর্বাহ্ন

অবি’শ্বাস্য হলেও সত্য। টাঙ্গাইলের ভূঞাপুরে বিয়ের তিন বছর পর ৩৪ বছর বয়েসে মুসলমানি (সুন্নতে খ’তনা) করা বেলাল হোসেনের মাথায় পানি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে তার নিজ বাড়ি উপজেলার জিগাতলা গ্রামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে এলাকার মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

জানা যায়, জন্মগতভাবে বেলাল হোসেনের খোদার মুসল’মানি হয়েছে বি’ধায় আর মুসলমানি (সুন্নতে খতনা) করেনি। তাদের ধারণা ছিল আর মুসলমানি করাতে হবে না। কিন্তু বেলালের বিয়ের কথা বার্তা শুরু হলে তখন নানা মহল থেকে তার বি’রু’দ্ধে বিভিন্ন অপবা’দ আ’স্তে লাগে।

বিয়ে উপলক্ষে বিভিন্ন জায়গা থেকে খোঁজ খবর নিতে আসলে তার বি’রু’দ্ধে এলাকার কিছু লোক নানা ব’দনাম ও অপবা’দ দিয়ে বেলাল হোসেনের বিয়ে ভে’ঙে দিতেন। এই অ’পমান ও অপবা’দের কারণে তিনি অতি’ষ্ঠ হয়ে পরেন। তাই সেই অ’পমান ও অপ’বাদ থেকে র’ক্ষা পেতে নিজেই ডাক্তারের কাছে গিয়ে গত (৬ জানুয়ারি) সকালে অপারেশ’নের মাধ্যমে এ মুসলমানি (সুন্নতে খতনা) সম্পন্ন করে।

টাঙ্গাইল ক্লিনিকে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ডা. গোলাম মোস্তফা মিয়ার তত্ত্বাবধানে তার মুসলমানি (সুন্নতে খতনা) করানো হয়।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: