বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:১৬ অপরাহ্ন

লঞ্চঘাটে নারীর সন্তান প্রসব, মেলেনি বাবার পরিচয়

প্রকাশিতঃ শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২, ১:৩৩ অপরাহ্ন

বরিশাল নদীবন্দরে ভবঘুরে এক নারী সন্তান প্র’সব করেছেন। শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে সিটি মার্কেট এলাকায় কাঁচাবাজার ভি’ক্ষা করতে গেলে প্রস’ববে’দনা ওঠে তার। পরে প্রত্যক্ষদর্শীরা বিষয়টি দেখে তাকে উ’দ্ধার করে নদীবন্দরে নিয়ে যান। সেখানে ওই নারী ছেলেসন্তান প্রসব করেন।

বর্তমানে মা ও নবজাতক উভয়েই সু’স্থ আছেন। সন্তান প্রস’বের পর তাকে নদীবন্দরের একটি অ’স্থায়ী শে’ডে রাখা হয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীদের একজন লঞ্চঘাটের শ্রমিক হাফিজুর রহমান। জানা গেছে, মায়া নামের ছিন্নমূল ওই নারী কয়েক বছর ধরে নদীবন্দরে বসবাস করতেন।

তার জাকারিয়া নামে আরও একজন ছেলে রয়েছে। তবে ওই নারীর স্বামী নেই। বাড়ির ঠিকানাও সঠিকভাবে বলতে পারেন না। কয়েক মাস আগেই তিনি অ’ন্তঃস’ত্ত্বা হয়ে পড়েন। তবে সেখানে বসবাসকারী অন্য ছি’ন্নমূল ব্যক্তিরা মায়া বেগমকে সেবাযত্ন করতেন। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম জানিয়েছেন, ভবঘুরে এক নারী সন্তান প্র’সব করেছেন বলে খবর পেয়েছি।

সেখানে পুলিশ পাঠানো হয়েছে। এরপর ব্যবস্থা নেওয়া হবে। নদীবন্দর এলাকার ছি’ন্নমূল নিবাসীরা জানান, ওই নারী হয়তো কারও ধ’র্ষণে’র শি’কার হয়ে সন্তান প্র’সব করেছেন। এটি একটি অ’মানবিক কাজ। এ জঘ’ন্য অপরা’ধের সঙ্গে যে জ’ড়িত, তাকে খুঁজে বের করে পিতৃত্বসহ সঠিক ব্যবস্থার দা’বি জানান।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: