বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন

আজ রাত থেকে ঢাবি এলাকার মেস-হোটেলে চলবে তল্লাশি

প্রকাশিতঃ শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২, ৬:৪৪ অপরাহ্ন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় শহিদ মিনারের নিরাপত্তার অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আশপাশের মেস ও আবাসিক হোটেলে আজ রাত থেকেই তল্লা’শি চালানো হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পু’লিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইস’লাম।

 

শনিবার বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এ তথ্য জানান। তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছয় স্তরের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।ইউনিফর্ম পরিহিত পু’লিশের পাশাপাশি সাদা পোশাকের পু’লিশ, বোম ডিজপোজাল ইউনিট, ডিবি, র‌্যা’­ব ও সোয়াটের টিম থাকবে।

 

নিরাপত্তার অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আশপাশে যেসব মেস ও আবাসিক হোটেল রয়েছে সেগুলো এবং যেসব গুরুত্বপূর্ণ এলাকা রয়েছে সেগুলোতে রাত থেকেই তল্লা’শি শুরু করা হবে। যাতে কোনো দুষ্কৃতকারী সেখানে অবস্থান নিয়ে কোনো নাশকতামূলক কাজ করতে না পারে।

 

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের সময় কেউ কোনো ধরনের ব্যাগ বহন করতে পারবে না জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, নিজের মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। কারণ, প্রতিবছর এই শহীদ মিনার এলাকা থেকে প্রচুর মোবাইল ফোন চু’রি হয়। শত শত মানুষ লাইনে থাকে। এতে করে মোবাইল চু’রির বিষয়টি ধ’রা আমাদের পক্ষে কঠিন হয়ে যায়।

 

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না জানিয়ে তিনি বলেন, ইউনিফর্ম পরিহিত পু’লিশের পাশাপাশি সাদা পোশাকের বিপুল সংখ্যক পু’লিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া, বোম ডিসপোজাল ইউনিট, ডিবি, রেব, সোয়াট টিম ও ডগ স্কোয়াড দায়িত্বে থাকবে।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: