রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২৭ অপরাহ্ন

বাংলাদেশিকে অপহরণ সন্দেহে মালয়েশিয়ান নাগরিক আটক

প্রকাশিতঃ রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২, ১:০৬ অপরাহ্ন

মোহাম্মদ শাহ আলম নামে একজন বাংলাদেশিকে অপহ’রণের সাথে জ’ড়িত থাকার স’ন্দেহে গতকাল শনিবার স্থানীয় ৭ নাগরিকে আট’ক করেছে মালয়েশিয়ার পুলিশ। গ্রেফতারের পর দেশটির দক্ষিণ ক্লাং পুলিশের প্রধান এসিপি চা হুং ফং বলেন, আ’টককৃত সবার বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে।

 

অপহরণের শিকার বাংলাদেশির ছোট ভাই দুপুর ১ টায় থানায় অভি’যোগ দা’য়ের পর রাত সাড়ে একটা থেকে ভোর ৪ টা পযন্ত অভিযান চালিয়ে ৭ জনকে আট’ক করা হয়। তিনি আরো বলেন, অপরা’ধীদের খুঁজতে গত বৃহস্পতিবার রাত ৮.৫৭ মিনিটে কল লিষ্টের তালিকা থেকে তাদের অবস্থান নিদিষ্ট করে তাদের গ্রে’ফতার করা হয়। অপরা’ধীরা শাহ আলমকে মোবাইল এ কল দিয়ে ৫০ হাজার রিঙ্গিত চাঁদা দাবি করে যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ লক্ষ ৭০ হাজার টাকার সমপরিমাণ।

 

মোবাইল এ কল দিয়ে দাবিকৃত টাকা না পেয়ে ব্যা’র্থ হয়ে প্রায় এক ঘণ্টা পর শাহ আলমের বাসায় এসে শাহ আলমকে উঠিয়ে নেওয়ার সময় ছোট ভাইসহ রুমের ৩ বন্ধুদের পিঠেয়ে আ’হত করে শাহ আলমকে অপহ’রণ করে নিয়ে যায়। ওইদিন সন্ধ্যায় শাহ আলমকে একটি রাস্তার পাশে গুরুতর আ’হত অবস্থায় পাওয়া যায়।

 

ভি’ক’টিমক শাহ আলম কে উ’দ্ধার করে পরবর্তীতে চিকিৎসার জন্য টেংকু আম্পুয়ান রহিমাহ হাসপাতালে (এইচটিএআর) ক্লাং নিয়ে যাওয়া হয়। শাহ আলম মালয়েশিয়ায় নির্মান শ্রমিক হিসাবে কাজ করত। অপহরণ’কারীদের ২২ ফেব্রুয়ারি পযন্ত রিমা’ন্ড ম’ঞ্জুর করা হয়েছে। এবং ৩৯৫, ৩৯৭ ও ৩৬৫ ধারায় মামলাটি তদন্ত করা হচ্ছে।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: