মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:০৫ অপরাহ্ন

কাতার বিশ্বকাপে থাকছে বাংলাদেশ!

প্রকাশিতঃ সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২, ১:৪৩ অপরাহ্ন

আসন্ন কাতার বিশ্বকাপের জার্সি তৈরী হচ্ছে বাংলাদেশে। এর আগের আসরগুলোর জার্সি তৈরিতেও বড় অবদান ছিল বাংলাদেশের। বিশ্বের সবচেয়ে রোমা’ঞ্চকর এই আসরে পোশাক ব্যবস্থাপনা ও তৈরীতে বাংলাদেশের উপস্থিতি এক অনন্য দৃ’ষ্টান্ত। দেশের পোশাক শিল্পের অগ্রযাত্রায় এমন অর্জন একই সঙ্গে গৌরবের ও প্রশংসার।

ফুটবল দুনিয়ার সবচেয়ে রোমাঞ্চকর ও মর্যাদাপূর্ণ আসর ফিফা বিশ্বকাপ। চার বছরের অপে’ক্ষা শেষে এবার এই রোমাঞ্চকর আসরের পর্দা উঠতে যাচ্ছে কাতারে। এমন উৎসবের আসরে খেলায় অংশগ্রহণ করা কিংবা বিশ্বকাপের অংশ হতে পারা দারুণ এক অভি’জ্ঞতার। তেমনই এক অভি’জ্ঞতার অংশ হওয়া বাংলাদেশের জন্য দারুণ মর্যাদার।

অন্যান্য দেশের মতো বাংলাদেশেরও অনন্য এক উপস্থিতি থাকবে ফিফা বিশ্বকাপে। জমজমাট আসরের মঞ্চে বিভিন্ন দেশ থেকে আগত খেলোয়াড় ও দর্শকরা প’রিধান করবেন ফিফা বিশ্বকাপ-২০২২ লোগো সম্বলিত জার্সি। রোমাঞ্চকর এই আসরের অন্যতম এই অংশে প্রত্যক্ষ ও পরো’ক্ষভাবে অবদান রাখছে বাংলাদেশের পোশাক শিল্প। বাংলাদেশের পোশাক শ্রমিকদের অ’ক্লান্ত পরিশ্রমের মধ্য দিয়ে তৈরী এসব জার্সি বিশ্বজুড়ে প্রশংসার দাবিদার। এসব জার্সি পরবেন বিশ্বের সব নামকরা তারকারা। যা বাংলাদেশের জন্য অত্যন্ত গর্ব ও প্রশংসার।

বাংলাদেশ হতে যাচ্ছে এই আসরের অংশ। তবে, মাঠের লড়াইয়ে লাল সবুজের অংশ হওয়াটা এক রকম স্বপ্নই রয়ে গেছে বাংলাদেশের জন্য। একদিকে বাংলাদেশের এমন অবদান গৌরবের, অন্যদিকে টুর্নামেন্টে অংশগ্রহণ করতে না পারা ভী’ষণ ক’ষ্ট ও ল’জ্জার। এদিকে, জার্সি ছাড়াও বিশ্বকাপ ফুটবলের আরও নানা অ’নুষঙ্গ যেমন- জ্যাকেট, টুপি, মোজা, গ্লাভস প্রভৃতি তৈরি হচ্ছে। অতএব, বাংলাদেশ থাকছে এবারের ফিফা বিশ্বকাপে।

এর আগে ব্রাজিলের জার্সি তৈরি করেছে বাংলাদেশ। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হলুদ জার্সির নিচে লেখা ছিল ‘মেড ইন বাংলাদেশ’। ২০২২ ফিফা বিশ্বকাপ হতে যাচ্ছে সবচেয়ে আকর্ষ’ণীয় ও সেরা বিশ্বকাপ। কাতারে অনুষ্ঠেয় হতে যাওয়া বিশ্বকাপ নিয়ে এমনটাই মন্তব্য করেছেন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। এবারের বিশ্বকাপ এক কথায় উৎসবের মঞ্চ। প্রথমবারের মতো বিশ্বের অন্যতম উষ্ণ দেশ কাতারে পর্দা উঠবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থের’।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: