রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৩১ অপরাহ্ন

মিরাজ-আফিফের বীরত্বে প্রথম ওডিআই জয় বাংলাদেশের

প্রকাশিতঃ বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২, ১:০৫ অপরাহ্ন

আফগানিস্তানে বিপক্ষে ৫০ রানের আগেই ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলাদেশ। সেই সময়ে ব্যাট হাতে ঘুরে দাঁড়ান মেহেদি হাসান মিরাজ ও আফিফ হোসেন। শেষ পর্যন্ত অবিচ্ছিন্ন থেকে বাংলাদেশকে চার উইকেটে জিতিয়ে মাঠ ছাড়েন তারা।

 

বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে ২১৫ রান সংগ্রহ করে আফগানিস্তান। এই রান করতে তারা সবকটি উইকেট হারায়। আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেছেন নাজিবুল্লাহ জাদরান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। ৯.১ ওভারে ৩৫ রান দিয়েছেন তিনি। এছাড়া তাসকিন, সাকিব ও শরিফুল যথাক্রমে ২টি করে উইকেট নিয়েছেন। অন্য একটি উইকেট নিয়েছেন মাহমুদুল্লাহ।

 

জয়ের জন্য ব্যাট করতে নেমে ৫০ রানের আগেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের শুরুতেই সাজঘরে ফেরেন লিটন দাস। লিটনের পর একই ওভারে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। পাঁচ বলে তিন রান করে এলবিডব্লিউ-এর ফাঁদে পড়েন মুশফিকুর রহিম। বোল্ড হয়ে শূন্য রানে ফিরে যান অভিষিক্ত ইয়াসির আলী রাব্বি।

 

১৫ বলে ১০ বলে মুজিব উর রহমানের বলে আউট হন সাকিব আল হাসান। এর পর ৮ রান করে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান মাহমুদউল্লাহ রিয়াদ। দলের বিপর্যয়ে আফগান বোলারদের সামনে দেয়াল হয়ে দাঁড়ান মেহেদি হাসান মিরাজ ও আফিফ হোসেন। শেষ পর্যন্ত আফিফ হোসেন ৯৩ ও মেহেদি হাসান মিরাজ ৮১ রানে অপরাজিত থাকেন।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: