রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:০৫ অপরাহ্ন

প্রবাসীর আয় দেশের অর্থনীতির প্রাণ: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২, ১০:০১ পূর্বাহ্ন

প্রবাসীদের কষ্টার্জিত আয় বাংলাদেশের অর্থনীতির প্রাণ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার (২৩ ফেব্রুয়ারি) জর্ডানের রাজধানী আম্মানে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

 

দেশের বাহিরে ৮০টি বৈদেশিক মিশন থেকে ই-পাসপোর্টের সেবা প্রদান সরকারি পরিকল্পনার অংশ হিসেবে জর্ডানে ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন- “বাংলাদেশি প্রবাসীরা যেন বিশ্বে নিরাপদে ও নির্বিঘ্নে বসবাস করতে পারে, সে জন্য কাজ করে যাচ্ছে আমাদের সরকার। কারণ প্রবাসী আয় বাংলাদেশের অর্থনীতির প্রাণ।”

 

অনুষ্ঠানে তিনি আরো বলেন- “বাংলাদেশের জনগন এখন প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা ভোগ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালের ২২ জানুয়ারি ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করেন। এরই মধ্যে জর্ডানসহ ১১টি বৈদেশিক মিশন থেকে ই-পাসপোর্ট সেবা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।”

 

এসময় সেখানে উপস্থিত ছিলেন- জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান, বাংলাদেশ ইমিগ্রেশন এবং পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ূব চৌধুরী, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী এবং দূতাবাসের কর্মকর্তারাসহ অনেক প্রবাসী বাংলাদেশি।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: