বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:৩০ অপরাহ্ন

ইউক্রেন ছাড়তে পারবে না পুরুষরা, স্ত্রী-সন্তানকে নিরাপদে পাঠিয়ে কাঁদছেন বাবা

প্রকাশিতঃ শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২, ৩:৫০ অপরাহ্ন

টানা এক মাসের উ;ত্তে;জ;নার মধ্যেই বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে ইউ;ক্রে;নে সামরি;ক অ;ভি;যান চালায় রাশিয়া। প্রথম দিনের সামরিক অভিযানে ইউ;ক্রে;নের অন্তত ১৩৭ জন মা;রা গেছেন বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

এদের মধ্যে সামরিক ও বেসামরিক নাগরিক রয়েছেন।এদিকে এই পরিস্থিতিতে ১৮ থেকে ৬০ বছরের পুরুষরা দেশত্যাগ করতে পারবে না বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট। দেশসেবার জন্য পুরুষদের দেশটিতে থেকে যেতে হবে। এর ফলে আবার কবে স্ত্রী-সন্তানদের সঙ্গে দেখা হবে সেটা জানা নেই। আদৌ দেখা হবে কিনা সে ব্যাপারেও রয়েছে অনিশ্চয়তা।

এমন অবস্থায় বিদায়বেলায় সন্তানকে জড়িয়ে কাঁদছেন বাবা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনই এক ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, মেয়েকে জড়িয়ে কাঁ;দতে দেখা যায় ইউক্রেনের এক যুবককে। বাবাকে কাঁদতে দেখে ফুঁপিয়ে কেঁ;দে ও;ঠে মে;য়েও। বিদায়বে;লায় বি;ষণ্ণতা এবং কান্নার দেখা মিলল বাবা-মেয়ের মুখে-চোখে।

প্রসঙ্গত, রাশিয়া-ইউক্রেন সঙ্ঘাত দ্বিতীয় দিনে পৌঁছল। বৃহস্পতিবার ভোরবেলায় রাশিয়ার আক্রমণের পর এই সঙ্ঘাত শুরু হয়েছিল। রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: