সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:০০ অপরাহ্ন

মালয়েশিয়ার মালাক্কা রাজ্যের গভর্নর বাংলাদেশ ভ্রমণে আগ্রহী

প্রকাশিতঃ শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২, ১:৩০ অপরাহ্ন

উন্নয়ন কার্যক্রম সরেজমি’নে দেখার জন্য মালয়েশিয়ার মালাক্কা রাজ্যের গভর্নর বাংলাদেশ ভ্রমণে আগ্রহ প্রকাশ করেছেন। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) মালয়েশিয়ায় নিযু’ক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার সস্ত্রীক গভ’র্নর হাজি মুহাম্মদ রুস্তামের প্যালেসে এক সৌজন্য সাক্ষাতে তিনি এ আগ্র’হের কথা জানান।

 

হাইকমিশনার মো. গোলাম সারোয়ার মালাক্কা রাজ্যের গভর্নরকে বাংলাদেশের সাম্প্র’তিককালের আর্থ-সামাজিক অ’গ্রগতির চিত্র তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বেও বুকে উন্নয়নের রোল মডেল। ম’হামা’রির মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলাদেশের অর্থনীতির চাঁকা সচল রয়েছে জানিয়ে হাইকমিশনার মো. গোলাম সারোয়ার বলেন, বাংলাদেশ ও মালয়েশিয়া এ বছর তাদেও কূটনৈ’তিক সম্প’র্কের ৫০ বছর উদযাপন করছে।

 

বন্ধুত্বেও সুবর্ণজয়ন্তীতে দু’দেশের দ্বিপা’ক্ষিক সম্পর্ক অনন্য উচ্চতায় উন্নীত হয়েছে বলে তিনি মন্ত’ব্য করেন। তিনি বলেন, দ্বিপা’ক্ষিক বাণিজ্য উল্লেখযোগ্য হারে বৃ’দ্ধি পেয়েছে। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতের পরেই বাংলাদেশের অবস্থান। জনশক্তি রপ্তানিতে মালয়েশিয়া বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ গন্তব্য। বাংলাদেশের উন্নয়ন সরেজমিনে দেখতে আগ্রহী মালাক্কার গভর্নর

 

মালাক্কা রাজ্যের গভর্নর হাজি মুহাম্মদ রুস্তামের প্যালেসে স’স্ত্রীক বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার হাইকমিশনার মালাক্বার গভর্নরকে মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন। গভর্নর এ সময় কর্মী নিয়োগ প্রক্রিয়ার স্ব’চ্ছতার ওপর গুরুত্বারোপ করেন। রোহি’ঙ্গা ইস্যুতে মালাক্কার গভর্নর মালয়েশিয়ার সমর্থন পুনর্ব্য’ক্ত করে বলেন, রোহি’ঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের হ’স্তক্ষে’প ও সহযোগিতা প্রয়োজন।

 

এক্ষেত্রে আঞ্চলিক জোট হিসেবে আসিয়ানের সক্রি’য় হওয়ার সুযোগ রয়েছে। এছাড়াও, বাংলাদেশে মালয়েশিয়ার বিনিয়োগ বৃদ্ধি, মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ-সুর’ক্ষা ও মালয়েশিয়া-বাংলাদেশ দ্বিপা’ক্ষিক বাণিজ্য চু’ক্তি স্বা’ক্ষরের বিষয়ে আলোচনা হয়। সৌজন্য সাক্ষাতকালে হাইকমিশনের কাউন্সেলর (বাণিজ্যিক) মো. রাজিবুল আহসান উপস্থিত ছিলেন।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: