রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৩৮ অপরাহ্ন

অ’স্ত্র সমর্পণ করব না, আমাদের দেশকে রক্ষা করব: ইউক্রেন প্রেসিডেন্ট

প্রকাশিতঃ শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২, ৩:৩৪ অপরাহ্ন

আত্মসমর্পণের অভিযোগ নাকচ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। টুইটারে একটি ছোট ভিডিও বার্তায় তিনি বলেছেন, রাশিয়ার সেনাদের কাছে আত্মসমর্পণ করার জন্য সেনাবাহিনীকে আহ্বান জানিয়েছেন বলে যে গুজব ছড়িয়েছে তা মোকাবেলায় তিনি কিয়েভের রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন।

এদিকে বিবিসির প্রতিবেদনে বলা হয়, একটি ভি;ডিওবার্তায় তাকে বলতে শোনা যায়, ‘অনলাইনে অনেক গুজব ছড়িয়ে পড়েছে, আমি নাকি আমাদের সেনাবাহিনীকে অ;স্ত্র জমা দেয়ার আহ্বান জানিয়েছি। আমি এখানে আছি। আমরা আমাদের অ;স্ত্র সমর্পণ করব না। আমাদের দেশকে আমরা রক্ষা করব।

এর আগে ইউক্রেন প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারির শনিবারের বিবৃতির বরাত দিয়ে তাসের প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের শর্তে রাজি জেলেনস্কি। বৈঠকের স্থান ও সময় নিয়ে আলোচনা চলছে। যত তাড়াতাড়ি আলোচনা শুরু হবে, তত দ্রুত স্বাভাবিক জীবন শুরু করা যাবে। ইউক্রেনে চলমান অভিযানে সাড়ে তিন হাজারের বেশি রুশ সেনা নি;হ;ত হয়েছে বলে দাবি করেছে কিয়েভ।

 

ইউক্রেনীয় সেনাবাহিনী এক বিবৃতিতে এ দাবি করেছে।এদিকে ইউক্রেনের সেনাবাহিনীর ফেসবুক পেজে বলা হয়, কিয়েভে আগ্রাসন চালানো রুশ সেনাদের মধ্যে সাড়ে তিন হাজারের বেশি সদস্য নিহত হয়েছে, বন্দি করা হয়েছে অন্তত ২০০ জনকে। এতে আরও বলা হয়, ১৪টি বিমান, ৪টি হেলিকপ্টার এবং ১০২টি রুশ ট্যাংক ধ্বং;স করা হয়েছে। বিবিসি অবশ্য এসব তথ্যের সত্যতা যাচাই করতে পারেনি। রাশিয়াও এসব বিষয়ে কোনো মন্তব্য করেনি।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: