বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১০:৩২ পূর্বাহ্ন

আবুধাবি প্রবেশে আল হোসেনে গ্রিন পাসের নতুন নির্দেশনা প্রকাশ

প্রকাশিতঃ শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২, ৭:১৩ অপরাহ্ন

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি জরুরী, সংকট ও দুর্যোগ কমিটি দেশটির অন্যান্য রাজ্য থেকে আবুধাবি প্রবেশে আর আল হোসেন অ্যাপসে গ্রিন পাসের দরকার নেই। গতকাল ২৫ ফেব্রুয়ারি শুক্রবার সংবাদমাধ্যমে এক বিজ্ঞপ্তির মাধ্যমে নতুন এই নিয়মের কথা জানিয়ে দেওয়া হয়।

জরুরী, সংকট ও দুর্যোগ কমিটি জানায়, আগামী ২৮ ফেব্রুয়ারি সোমবার থেকে এই নিয়ম কার্যকর করা হবে৷ বর্ডারে স্থা’পিত ইডিই স্কেনার এবং তাৎক্ষণিক কো’ভি’ড-১’৯ পরী’ক্ষা ব্যবস্থাও উঠিয়ে ফেলা হবে। ম’হামা’রি কো’ভি’ড-১’৯ এর আ’ক্রা’ন্ত বাড়ার কারণে দ্বিতীয়বারের মতো গত বছরের ১৫ ডিসেম্বর থেকে আল হোসেন অ্যাপসের গ্রিন সিগনাল এবং সীমান্তে ইডিই স্কেন বসানো হয়েছিল।

এছাড়াও সংযুক্ত আরব আমিরাতে উন্মুক্ত স্থানে মাস্ক পরা ঐচ্ছিক করা হয়েছে। মানে মাস্ক পরবে কি পরবে না সেটা ব্যক্তির নিজস্ব ইচ্ছা। ন্যাশনাল অথরিটি ফর ইমার্জেন্সি, ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট (এনসিইএমএ) ২৫ ফেব্রুয়ারি শুক্রবার এই ঘোষণা দেয়। তবে বন্ধ এলাকায় মাস্ক বাধ্যতামূলক থাকবে।

এদিকে ন্যাশনাল অথরিটি ফর ইমার্জেন্সি, ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট (এনসিইএমএ) শুক্রবার বলেছে যে সংযুক্ত আরব আমিরাত-গামী টি’কাপ্রাপ্ত যাত্রীদের তাদের ভ্রমণের আগে পি’সিআর পরীক্ষা উপস্থাপনের প্রয়োজন নেই।পরিবর্তে, ভ্রমণকারীদের একটি কিউআর কোড সম্বলিত একটি অনুমোদিত ক’রো’নার টিকা শংসাপত্র উপস্থাপন করতে হবে। তবে টি’কা না দেওয়া ব্যক্তিদের অবশ্যই তাদের ভ্রমণের ৪৮ ঘন্টা আগে একটি অনুমোদিত পি’সিআর পরীক্ষার ফলাফল উপস্থাপন করতে হবে।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: