মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৩৭ অপরাহ্ন

রাশিয়া ও ইউক্রেনের বর্তমান ইস্যুতে অবশেষে মুখ খুললো কাতার

প্রকাশিতঃ মঙ্গলবার, ১ মার্চ, ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন

ইউক্রেনে রাশিয়ান বাহিনীর সামরিক অভিযান চলছে। ইউক্রেনে একের পর এক হা;মলা; চালাচ্ছে রুশ বাহিনী। এমন পরিস্থিতিতে নিজের নিরাপত্তা নিয়ে শ;ঙ্কায় ভুগছেন ইউক্রেনের জনগন। এদিকে, চলমান রাশিয়া ও ইউক্রেনের বর্তমান পরিস্থিতি নিয়ে কাতারের পররাষ্ট্রমন্ত্রী মুহাম্মাদ বিন আব্দুর রহমান বলেন ইউক্রেনের সার্বভৌমত্বের প্রতি সম্মান দেখিয়ে গঠনমূলক আলোচনার মাধ্যমে সংক’ট সমাধানের আহ্বান জানিয়েছেন।

 

তিনি আজ (সোমবার) আরও বলেছেন, ইউক্রেনে চলমান সামরিক উ;ত্তেজ;নাকে গভী;র উ’দ্বেগের সঙ্গে পর্যবেক্ষণ করা হচ্ছে। সব দেশের সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখ’ণ্ডতার প্রতি সম্মান প্রদর্শনের ওপর দোহা গুরুত্ব দেয়। ইউক্রেন সংক’ট সমাধানে কূটনৈতিক পন্থা অবলম্বন করতে হবে। কাতারের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইউক্রেন সংকটে শ’ক্তি প্রয়োগের বিরো’ধিতা করছে দোহা।

 

এদিকে, আরব লীগের উপপ্রধান হিশাম জাকি ইউক্রেন সং’কট প্রসঙ্গে বলেছেন, সব পক্ষকে কূটনৈতিক উপায়ে সমস্যার সমাধান করতে হবে। আরব লীগের জরুরি বৈঠকের পর তিনি এ কথা বলেছেন।তিনি আরও বলেছেন, বর্তমানে আমরা সংবেদনশীল পরিস্থিতির মুখোমুখি।

 

বিশ্বের সব দেশ ও সংস্থার উচিৎ সংক’ট আরও জটিল হওয়ার আগেই আলোচনায় বসা। কূটনৈতিক উপায়ে সমস্যার সমাধান করতে হবে। গত কয়েক দিন ধরে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যু’দ্ধ চলছে। বেলারুশে আজ দুই পক্ষের প্রতিনিধি দলের মধ্যে আলোচনা চলছে। সুত্রঃ পার্সটুডে।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: