মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৫৯ অপরাহ্ন

লড়াইয়ের মাঝে ফুরালো গাড়ির তেল, সাহায্য চাইতে গিয়ে ইউক্রেনে বন্দি দুই রুশ সেনা

প্রকাশিতঃ মঙ্গলবার, ১ মার্চ, ২০২২, ১২:০০ অপরাহ্ন

যত সময় যাচ্ছে ইউক্রেনে প্রবল প্রতিরো’ধের মুখে পড়তে হচ্ছে রুশ সেনাদের। ইতিমধ্যেই ইউক্রেন দা’বি করেছে প্রায় সাড়ে পাঁচ হাজার রুশ সেনাকে খ’তম করেছে তারা। বহু সেনাকে ব’ন্দি বানানো হয়েছে। যদিও রাশিয়া সেই দা’বি ন’স্যাৎ করেছে।

 

সে’না হ’ত্যার দাবি এবং পাল্টা দা’বির মধ্যেই ইউক্রেনের একটি ঘটনা ভা’ইরাল হয়েছে। সে দেশের সাংবাদিক ইলিয়া পোনোমারেঙ্কো দুই রুশ সেনার একটি ছবি টুইট করেছেন। সেখানে তাঁর দা’বি, এই দুই রুশ সেনাকে ব’ন্দি বানানো হয়েছে।

 

পোনোমারেঙ্কোর দা’বি, খারকিভে হাম’লা চা’লা’নোর সময় মাঝপথেই এই দুই রুশ সেনার গাড়ির তেল ফু’রিয়ে যায়। তখন তাঁরা সেখানকার একটি থানায় গা’ড়ির জ্বা’লানির জন্য সাহায্য চাইতে যান। যাদের ঘরে ঢুকে হাম’লা চালাচ্ছে, তাদের কাছেই সাহায্য! দুই রুশ সেনাকে দেখামাত্রই ঘিরে ধরে পুলিশ। তার পর ওই দু’জনকে যু’দ্ধব’ন্দি বানানো হয়েছে।

 

আরও একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। কিভে হা’মলা চালাতে গিয়ে মাঝপথেই খা’রাপ হয়ে যায় রুশ সেনাদের একটি ট্যা’ঙ্ক। সেটিকে ঘিরে তাঁরা দাঁড়িয়েছিলেন। সে সময় রাস্তা দিয়ে এই ইউক্রেনীয় গাড়িচালক যাচ্ছিলেন। গাড়ি থামিয়ে ঠা’ট্টা করে তিনি বলেন, ‘‘আমার গাড়ি দিয়ে ট্যা’ঙ্ক টেনে নিয়ে গিয়ে রাশিয়ায় পৌঁছে দেব নাকি!’’ সেই ভি’ডি’য়োও ভা’ইরাল হয়েছে।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: