রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:১৬ অপরাহ্ন

ডা’কাতি করা গরু দিয়ে ডেইরি খামার, ৪১ গরু উ’দ্ধার

প্রকাশিতঃ মঙ্গলবার, ১ মার্চ, ২০২২, ১:০০ অপরাহ্ন

দেশের বিভিন্ন জায়গায় ডাকাতি করে আনা গরু দিয়ে ডেইরি ফা’র্ম গড়ে তুলেছিলেন ডাকত দলের মূলহোতা আশুলিয়া এলাকার সুমন (৩৫)। ডাকাতি করা গরু প্রথমে ওই খামারে তোলা হতো। পরে এগুলো বিভিন্ন হাট-বাজারে বিক্রি করা হতো।

 

মঙ্গলবার (১ মার্চ) দুপুরে জিএমপি সদর দফতরে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশ উপ-কমিশনার মো. জাকির হাসান। এ ঘটনায় জড়িত ডাকাত চক্রের ছয় সদস্যকে গ্রেফতার ও ৪১টি গরু উদ্ধার করেছে পুলিশ।

 

আশুলিয়ার নাল্লাপোল্লা গ্রামের এই খামারেই রাখা হতো লু’ণ্ঠিত সব পশু। দিনের পর দিন ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাড়ি থামিয়ে ডাকা’তি করে আসছিল ডা’কাত চ’ক্রটি। গত ১৮ ফেব্রুয়ারি গাজীপুরের চক্রবর্তী এলাকায় দিনাজপুর থেকে আসা একটি ট্রাক গতিরো’ধ করে ১৪টি গরু লু’ট করে ডা’কাতরা।

 

পরে এই মামলার সূত্র ধরেই গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সন্ধান পায় মূল হোতা সুমনের। তার মালিকানাধীন সাদিয়া ডেইরি ফার্ম নামের ওই খামার থেকে উদ্ধার করা হয় ৪১টি গবাদি পশু। পরবর্তীতে সাভারের আশুলিয়া, গাজীপুর ও বিভিন্ন জেলায় অভি’যান চালিয়ে ৬ ডাকাতকে গ্রে’ফতার করা হয়।

 

এরই মধ্যে ১৩টি গরু শনা’ক্ত করেছেন পশুর মালিকরা। যাচাই বাছাই করে অন্য গরুগুলো মা’লিকদের কাছে বুঝিয়ে দেয়া হবে বলে জানিয়েছে পুলিশ।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: