মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:১৪ পূর্বাহ্ন

ইউক্রেন ইস্যুতে কিম জং উনকে পাশে পেলেন পুতিন

প্রকাশিতঃ মঙ্গলবার, ১ মার্চ, ২০২২, ৪:৫১ অপরাহ্ন

ষষ্ঠ দিনের মত ইউক্রেনে চলছে রুশ বাহিনীর সামরিক অভিযান। ইউক্রেনে একের পর এক হা;ম;লা ও বি;স্ফো;রণ চালাচ্ছে রুশ বাহিনী। তবে রুশ বাহিনীর আগ্রাসন প্র;তিহত ;করতে ল;ড়াই করে যা;চ্ছে ইউক্রেনী;য় সেনারা। এই লড়া;ইয়ে দুই দেশের হাজার হাজার সেনা নি;হ;ত হয়েছে।

এদিকে ইউক্রে;নে চলমান রুশ আ;গ্রাসন নিয়ে অবশেষে নীর;বতা ভাঙ;লো উত্তর কোরিয়া। এই সংঘাতের জন্য পশ্চিমাদের ‘আধিপত্যবাদী নীতি’ ও ‘স্বেচ্ছা;চারী আ;চরণ’ দায়ী ব;লে জানিয়েছে কিম জং উন প্রশাসন। সোমবার এক বিবৃ;তিতে উত্তর কোরীয় পররাষ্ট্র মন্ত্র;ণালয় অভি;যোগ করেছে, অন্যান্য দেশের বিরু;;দ্ধে পশ্চিমা দেশগুলো ‘ক্ষমতার অ;পব্য;বহার’ করছে। উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ’র বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে মার্কিন বার্তা সংস্থা রয়টার্স ও রুশ বার্তা সংস্থা তাস।

 

বিবৃতিতে বলা হয়েছে, ইউক্রেনে রাশিয়ার এই সংঘাতের প্রধান কারণ যুক্তরাষ্ট্র ও পশ্চিমাদের আধিপ;ত্যবাদী নীতি। যার মাধ্যমে পশ্চিমারা অন্যান্য দেশগুলোর বিরু;দ্ধে স্বেচ্ছা;চার ও ক্ষম;তার অপব্য;বহার করে। এস;ময় আফগা;নিস্তান, লিবিয়া ও ই;রাকে পশ্চি;মাদের সামরিক অভিযানের কথাও উল্লেখ করে উত্তর কোরিয়া।

 

প্রসঙ্গত, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশের পর ইউ;ক্রেনে সামরি;ক অভি;যান চা;লায় রুশ বাহিনী। ইউক্রেনে রাশিয়ান বাহিনীর এই আগ্রাসন এখনও অব্যাহত রয়েছে। গতকাল বেলারুশে দুই দেশের প্রতিনিধি দল শান্তি আলোচনায় বসেছিল। কিন্তু কোনো সমাধানে পৌঁছাতে পারেনি তারা।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: