বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন

নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হলো ইউক্রেনে থাকা ২৮ নাবিককে

প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২, ৪:৪৮ অপরাহ্ন

রাশিয়া-ইউক্রেনের আগ্রাসনের শি’কার বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’ থেকে সব নাবিককে উ’দ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৩ মার্চ) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ শিপিং করপোরেশনের নির্বাহী পরিচালক পীযূষ দত্ত।

 

এ সময় তিনি বলেন, উদ্ধার করা জাহাজের ভেতরে থাকা ২৮ নাবিককে নিরাপ’দে সরিয়ে নেয়া হয়েছে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে তাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়েছে। উ’দ্ধার হওয়া নাবিকদের কবে দেশে ফেরত আনা হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের নাবিকদের পর্যাপ্ত নিরাপ’ত্তার ব্যবস্থা করে ফিরিয়ে আনাই প্রথম লক্ষ্য।

নৌপরিবহন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সংস্থা এ ব্যাপারে কাজ করছে। এখন বাকিটা পররাষ্ট্রমন্ত্রণালয়ের উপর নির্ভর। আমরা তাদের দেশে ফিরিয়ে আনা ব্যাপারে কোন তথ্য দিতে পারবো না। উল্লেখ্য, বাংলাদেশের জাহাজ বাংলার সমৃদ্ধি গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের অলিভিয়া বন্দরে পৌঁছায়।

ওই দিনই দেশটিতে রাশিয়ার হাম’লা শুরু হলে বন্দরের সব কার্যক্রম বন্ধ হয়ে যায়। সেই সঙ্গে জাহাজে আ’টকা পড়েন ক্যাপ্টেন জি এম নুর ই আলম, চিফ ইঞ্জিনিয়ার ওমর ফারুকসহ ২৯ বাংলাদেশি নাবিক। ইউক্রেনে হাম’লা শুরুর সপ্তম দিনে বাংলাদেশি জাহাজটিতে আঘা’তের ঘটনা ঘটল। সমুদ্রগামী জাহাজ বাংলার সমৃদ্ধি ২০১৮ সালে বিএসসির বহরে যুক্ত হয়।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: