সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:৫০ অপরাহ্ন

১৮ বাবার একটা বাচ্চা কখনও মানুষ হয় না: অনন্ত জলিল

প্রকাশিতঃ শুক্রবার, ৪ মার্চ, ২০২২, ৬:১১ পূর্বাহ্ন

সংগঠন আর নির্বাচন নিয়ে মাতামাতি করতে করতে ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রির বে’হাল দশা। এখানে এখন সিনেমার চেয়ে দলাদলি, ভোটাভুটি আর কাদা ছোঁ’ড়াছু’ড়ি বেশি হয়। সর্বশেষ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে বিষয়টি সীমা ছাড়িয়ে গেছে। তাই সিনেমা অঙ্গনের অনেকেই বির’ক্ত, হতাশ। বিষয়টি নিয়ে ক্ষু’ব্ধ হয়েছেন চিত্রনায়ক ও ব্যবসায়ী অনন্ত জলিলও। তিনি সমস্ত দোষ দিলেন নির্বাচনের ওপর। তার মতে, নির্বাচন না থাকলে সিনেমা অঙ্গনের এমন অবস্থা হতো না।

 

বৃহস্পতিবার (৩ মার্চ) আনুষ্ঠানিকভাবে এই নায়কের নতুন সিনেমা ‘দিন দ্য ডে’-এর গান প্রকাশ হয়েছে। রাজধানীর একটি রেস্তোরাঁয় সাংবাদিক ও সিনেমা অঙ্গনের মানুষদের নিয়ে অনুষ্ঠানটি সম্পন্ন করেন তিনি। সেখানেই শিল্পী সমিতিসহ সিনেমা সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের বিষয়ে মন্তব্য করেন অনন্ত জলিল।

 

তিনি বলেন, ‘কোনও কিছু অতিরিক্ত ভালো না। আমি প্রথম থেকেই নির্বাচনের বিপক্ষে। নির্বাচনের কারণে আজকে ইন্ডাস্ট্রির এমন দশা হয়েছে। নিপুণ কিংবা জায়েদ যেই নির্বাচন করুক, সেটা বিষয় নয়। তারা একে অপরকে দোষারোপ করছেন, সেটাও বিষয় নয়। এখানে মূল সমস্যাটাই হচ্ছে নির্বাচন!’

 

চলচ্চিত্রের ১৮ সংগঠন প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের সম্মানিত শিল্পী, পরিচালক, প্রযোজক এবং যারা চলচ্চিত্রের জন্য কাজ করবেন; এমন সদস্যদের নিয়ে একটা কমিটি থাকলে- চলচ্চিত্রের একটা ফা’দার থাকতো! কিন্তু এখন ১৮টা সংগঠনের একজন করে সভাপতি মানে ১৮টা ফাদার! ১৮ ফাদারের একটা বাচ্চা কখনও মানুষ হয় না। অনুষ্ঠানে অনন্ত জলিল জানান, আসন্ন রোজার ঈদে ‘দিন- দ্য ডে’ সিনেমাটি মুক্তি দিতে চান তিনি। তবে এর সঙ্গে যেন অন্য কোনো সিনেমা মুক্তি না পায়। ঈদের সিনে বাজার একাই মাতাতে চান এই নায়ক।

 

উল্লেখ্য, সিনেমাটি নির্মাণ করেছেন ইরানের নির্মাতা মূর্তজা অতাশ জমজম। এটি বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে। এতে অনন্ত জলিল ছাড়াও অভিনয় করেছেন তার স্ত্রী বর্ষা, তার বন্ধু সুমন ফারুখ, মিশা সওদাগর ও ইরান-লেবাননের কয়েকজন শিল্পী।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: