বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:২২ পূর্বাহ্ন

পাকিস্তানে জুম্মার দিনে মসজিদে বিস্ফোরণে নিহত ৩০, আহত ৫০

প্রকাশিতঃ শুক্রবার, ৪ মার্চ, ২০২২, ৯:৪৩ পূর্বাহ্ন

পাকিস্তানের একটি মসজিদের ভেতরে শক্তিশালী বি’স্ফোরণে অন্তত ৩০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অর্ধশত মানুষ। শুক্রবার (৪ মার্চ) পেশোয়ারের কোচা রিসালদারে মর্মা’ন্তিক এ ঘটনা ঘটেছে। খবর ডনের। বিস্তারিত আসছে…

আরও পড়ুন>>> পুতিনের মাথার দাম ঘোষণা করলেন সাড়ে ৮ কোটি টাকা

 

ইউক্রেনে সামরিক আগ্রাসন চালানোর জন্য রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ‘অপরা’ধী’ আখ্যা দিয়ে তার মাথার দাম ঘোষণা করেছেন এক ব্যবসায়ী। বাংলাদেশি মুদ্রায় ৮ কোটি ৫৯ লাখ ৭২ হাজার ৬৯০ টাকা (১০ লাখ মার্কিন ডলার) পুরস্কার দিতে চেয়েছেন তিনি। খবর: দ্যা ইন্ডিপেনডেন্ট

 

অ্যালেক্স কোনানেখিন সামাজিক যোগাযোগ মাধ্যম লিঙ্কডইনে এক পোস্টে ওই পুরস্কার ঘোষণা করেন। অ্যালেক্স কোনানেখিন নামের রুশ ব্যবসায়ী এই প্রস্তাবকে তার ‘নৈতিক দায়িত্ব’ বলে মনে করছেন। তিনি পুতিনের মাথার দাম ঘোষণা করে তাকে বি’চারের আওতায় নিয়ে আসার জন্য দেশটির সামরিক কর্মকর্তাদের কাছে আহ্বান জানিয়েছেন।

 

অ্যালেক্স কোনানেখিন বলেন, ‘আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে, আমি ওই কর্মকর্তাকে ১ লাখ মার্কিন ডলার দেব, যারা তাদের সাংবিধানিক দায়িত্ব পালন করে পুতিনকে রুশ ও আন্তর্জাতিক আইনের অধীনে যু’দ্ধাপরা’ধী হিসেবে গ্রে’প্তার করবে।’ তিনি আরও বলেন, ‘পুতিন রাশিয়ার প্রেসিডেন্ট নন, কারণ তিনি রাশিয়ায় একটি ভবন উড়িয়ে দেওয়ার বিশেষ অভি’যানের ফলে ক্ষমতায় এসেছিলেন।

 

তারপর অবাধ নির্বাচন বা’তিল করে এবং তার বিরো’ধীদের হ’ত্যা করে সংবিধান লঙ্ঘ’ন করেছিলেন।’ অ্যালেক্স কোনানেখিন ওই পোস্টে পুতিনের একটি ছবি যুক্ত করে সেখানে লেখেন, ‘ওয়ান্টেড: জীবিত বা মৃ’ত। গণহ\ত্যার জন্য দায়ী ভ্লাদিমির পুতিন।’ রুশ বাহিনীর আগ্রাসন ঠেকাতে বৃহস্পতিবার (৩ মার্চ) অষ্টম দিনের মতো যু’দ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেন সেনারা। এই যু’দ্ধে এরই মধ্যে ১০ লাখের বেশি মানুষ দেশটি ছেড়ে পাশের দেশগুলোতে আশ্রয় নিয়েছে।

 


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: