বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

শত্রুপক্ষকে ঘায়েল করতে প্রস্তুত বাংলাদেশের যুদ্ধ বিমান!

প্রকাশিতঃ সোমবার, ৭ মার্চ, ২০২২, ৭:১৩ অপরাহ্ন

শত্রুপক্ষকে ঘায়েল করতে প্রস্তুত যুদ্ধ বিমান, সাঁজোয়া যান। বাংলার আকাশকে সুরক্ষিত রাখতে হয়ে গেল বিমানবাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২২’। দেশের আকাশসীমা শত্রুমুক্ত রাখতে সব ধরনের সক্ষমতা আছে বলে জানিয়েছেন বাহিনীর প্রধান। আকাশ থেকে হঠাৎই বিকট শব্দে নেমে আসলো এফ-৬ যুদ্ধ বিমান। রানওয়ে ছুয়েই আবার উঠে গেলো শূন্যের দিকে। এদিকে মিসাইল নিয়ে তৈরি সাঁজোয়া যান। যেন যুদ্ধের দামামা বাজছে।

 

এসবই বাংলাদেশ বিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২২’ এর অনুশীলনের খণ্ডচিত্র। দেশজুড়ে বিমান বাহিনীর সব ঘাঁটিতেই চলা এই মহড়ায় বিমান বাহিনী সব ধরনের যুদ্ধ ও পরিবহন বিমান, হেলিকপ্টার, র‌্যাডার এবং মিসাইল ইউনিটসহ বিভিন্ন যুদ্ধাস্ত্র ব্যবহার করা হয়।

 

মহড়া উপলক্ষ্যে সোমবার (৭ মার্চ) বাংলাদেশ বিমান বাহিনী প্রধান আকাশ পথে দেশের বিভিন্ন বিমান ঘাঁটির মহড়া পরিদর্শন করেন। এ সময় তিনি জানান, বিমান বাহিনীকে আরও শক্তিশালী করাই এই অনুশীলনের লক্ষ্য। বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান বলেন, আমরা আমাদের বাহিনীকে কেমন ট্রেনিং দিয়েছি, কতটুকু তারা ফলাফল দিচ্ছে এটা আমরা দেখি।

 

আমরা আমাদের প্রস্তুতি দেখি, এইসব কিছুই আমরা দেখি। বাংলার আকাশ রাখিব মুক্ত এই প্রত্যয়ে দৃঢ় বাংলাদেশের বিমান সেনারা দেশ রক্ষায় সর্বদা সংকল্পবদ্ধ।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: