মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:০৯ পূর্বাহ্ন

কুমিল্লায় আজ দুই আসামির ফাঁসি, শেষ ইচ্ছা গরুর মাংস দিয়ে নান রুটি খাওয়া

প্রকাশিতঃ মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ৫:৪৯ অপরাহ্ন

চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা সফিউদ্দিন হ’ত্যা মাম’লার দুই আসা’মির আজ মঙ্গলবার দিবাগত রাত ১২টায় কুমিল্লা কেন্দ্রীয় কা’রাগারে ফাঁ’সি কার্যকর করা হবে। সে অনুযায়ী ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জে’ল খানা কর্তৃপক্ষ। কুমিল্লা কেন্দ্রীয় কা’রাগারের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

 

এদিকে, আসা’মিদের শেষ ইচ্ছা নান রুটি ও গরু মাংস খাওয়া। সে মোতাবেক তাদের তা খাওয়ানো হচ্ছে। কুমিল্লা কেন্দ্রীয় কা’রাগার সূত্র জানায়, ২০০৩ সালে চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা সফিউদ্দিনকে হ’ত্যা করা হয়। এই হ’ত্যার সাথে জ’ড়িত থাকার অভিযো’গে শরীয়তপুরের শিপন (৩৫) ও ব্রাহ্মণবাড়িয়ার নাঈমকে (৪৩) গ্রে’ফতার করা হয়।

 

পরে দ্রুত বি’চার আইনে ২০০৪ সালে মাম’লাটির রায় প্রদান করে নিম্ন আদালত। রায়ে শরীয়তপুর জেলার নড়িয়া থানার নন্দনসার এলাকার মৃত ইউনুস হাওলাদারের ছেলে মো. শিপন হাওলাদার ও ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার রতনপুর পূর্ব পাড়া এলাকার মৃ’ত ঈদুন মিয়া সরকারের ছেলে নাইমুল ইসলামকে ফাঁ’সির রা’য় দেওয়া হয়।

 

নিম্ন আদালতের এই রা’য়ের বিরু’দ্ধে আসা’মিরা উচ্চ আদালতে আপিল করলে উচ্চ আ’দালতেও নিম্ন আদালতের রায় বহাল রাখে। সর্বশেষ আসা’মিরা রাষ্ট্রপতির কাছে প্রাণ ভি’ক্ষা চাইলে সেখানেও তাদের আবেদন খারিজ হয়। কুমিল্লা কেন্দ্রীয় কা’রাগার কর্তৃপক্ষ আজ মঙ্গলবার দিবাগত রাতে তাদের ফাঁ’সি কার্যকরের সিদ্ধান্ত গ্রহণ করে।

 

ইতোমধ্যে কা’রাগার কর্তৃপক্ষের চিঠি পেয়ে গতকাল সোমবার দুই আসা’মির স্বজনরা এসে তাদের সাথে দেখা করে গেছে। এ বিষয়ে কুমিল্লা কেন্দ্রীয় কা’রাগারের সিনিয়র জেল সুপার মো. শাহজাহান বলেন, ফাঁ’সির রায় কা’র্যকর এটি জে’লখানার একটি চলমান প্রক্রিয়া। দুইজন আসা’মির ফাঁ’সির রায় কার্যকর করা হতে পারে।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: