মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৬ অপরাহ্ন

আমরা সৌভাগ্যবান যে ফিরতে পেরেছি, অনেক বড় বড় দেশের ক্রুরা সেখানে এখনো আটকে

প্রকাশিতঃ বুধবার, ৯ মার্চ, ২০২২, ৪:০৯ অপরাহ্ন

দেশে ফিরতে পেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এমভি বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক। একই সঙ্গে সহকর্মী ও জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মৃ;ত্যু;তে গভী;র সমবে;দনা জানান তারা। বুধবার (৯ মার্চ) দুপুরে তার্কিশ এয়ারের একটি ফ্লাইটে দেশে ফেরার পর এসব কথা বলেন তারা। ওই জাহাজের মাস্টার ক্যাপ্টেন জি এম নূরে আলম বলেন, অনেক বড় বড় দেশের ক্রুরা (নাবিক) সেখানে আটকা আছেন। তারা এখন পর্যন্ত উদ্ধার হয়নি।

 

আমাদের বাংলাদেশ খুব ছোট দেশ। প্রধানমন্ত্রীর নির্দেশনায় কূটনীতিকরা অনেক পরিশ্রম ও চেষ্টা করে আমাদেরকে দেশে ফিরিয়ে এনেছেন। আমরা সবাই আনন্দিত সুস্থভাবে দেশ ফিরতে পেরেছি। এজন্য প্রধানমন্ত্রীকে অনেক অনেক ধন্যবাদ। তিনি বলেন, অত্যন্ত গভীর সমবেদনা জানাচ্ছি আমাদের সহকর্মী ও থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুরের মৃ;ত্যু;তে। তার মরদেহ দেশে ফিরিয়ে আনার জন্য যথেষ্ট চেষ্টা করা হচ্ছে।

 

আমরা তার মর;দেহ হি;মঘরে রেখে এসেছি। যোগ করেন জাহাজের মাস্টার ক্যাপ্টেন। দেশবাসী আমাদের জন্য অনেক দোয়া করেছেন। যুদ্ধ শুরু হওয়ার পরে নৌপরিবহন মন্ত্রী আমার সঙ্গে সরাসরি যোগাযোগ করেন। তিনি বিভিন্ন পরামর্শ ও সাহস দিয়েছেন। এছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফোন করে আমাদেরকে নিরাপদে সরিয়ে নেওয়ার পদক্ষেপ নেন।

 

 

ইউক্রেনে বাংলাদেশি জাহাজে হামলার বিষয়ে জি এম নূরে আলম বলেন, যেদিন থেকে যুদ্ধ শুরু হয় সেদিন সকাল থেকেই চ্যানেল বন্ধ হয়ে যায়। সেখান থেকে বের হয়ে যাওয়ার কোনো সুযোগ ছিল না। আমরা সেদিন নিয়মিত ডিউটিতে ছিলাম। বিকেলে যখন হামলা হয় তখন জাহাজের ব্রিজে আগুন লেগে যায়। এরপর আমরা আগুন নিয়ন্ত্রণে আনি।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: