বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০১:৫২ অপরাহ্ন

ভারতে পাল্টা মিসাইল ছুড়তে পারতাম কিন্তু তা করিনি: ইমরান খান

প্রকাশিতঃ সোমবার, ১৪ মার্চ, ২০২২, ৮:৫৮ পূর্বাহ্ন

পা’কিস্তানের পররাষ্ট্র দপ্তর শনিবার বলেছিল, পা’কিস্তানের পাঞ্জাব প্রদেশে ‘দুর্ঘ’টনাবশত’ একটি ক্ষেপণাস্ত্র আ’ঘাত করেছে, ভা’রতের এমন ‘সরল ব্যাখ্যা’ নিয়ে সন্তুষ্ট নয় তারা। এ ঘটনার সঠিক কারণ খুঁজে বের করতে একটি যৌথ ত’দন্তেরও দাবি করেছে তারা।

 

এদিকে, পা’কিস্তানের প্রধানমন্ত্রী ইম’রান খান রোববার (১৩ মা’র্চ) বলেছেন, তার দেশের পাঞ্জাব প্রদেশে ভা’রতের মিসাইল আ’ঘাত হানার পর পা’কিস্তানও পাল্টা মিসাইল ছুড়তে পারত। কিন্তু আম’রা ধৈর্যধারণ করেছি। খবর ইকোনিমিক টাইমসের।

 

গত ৯ মা’র্চ পা’কিস্তানে পাঞ্জাবে ভা’রতের একটি সুপারসনিক মিসাইল আ’ঘাত করে। লাহোর থেকে প্রায় ২৭৫ কিলোমিটার দূরে মিয়া চান্নু এলাকায় একটি কোল্ড স্টোরেজে ওই মিসাইল আ’ঘাত হানে। এতে কেউ হতাহত না হলেও বেশ কিছু এয়ারলাইনের গতিপথ ঝুঁ’কির মুখে ফেলেছিল মিসাইলটি।

 

এ ঘটনার বিষয়ে রোববার প্রথম মুখ খুললেন ইম’রান খান। তিনি বলেন, মিয়া চান্নুতে ভা’রতীয় ক্ষেপণাস্ত্র পড়ার পর আম’রা পাল্টা জবাব দিতে পারতাম কিন্তু আম’রা সংযম পালন করেছি।

 

রোববার বিকেলে পাঞ্জাবের হাফিজাবাদ জে’লায় এক জনসভায় ভাষণে তিনি এমন মন্তব্য করেন। এসময় নিজ দেশের প্রতিরক্ষা প্রস্তুতি স’ম্পর্কেও কথা বলেন ইম’রান খান। তিনি বলেন, ‘আমাদের প্রতিরক্ষা এবং দেশকে শক্তিশালী করতে হবে’।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: