বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:১০ অপরাহ্ন

হেফাজতকে উগ্র জ’ঙ্গি সংগঠন আখ্যা দিয়ে নিষিদ্ধের দাবি আহলে সুন্নাতের

প্রকাশিতঃ শনিবার, ২৪ এপ্রিল, ২০২১, ৪:৫১ অপরাহ্ন

হেফাজতে ইসলামকে উ’গ্র জ’ঙ্গি সংগঠন হিসাবে আখ্যায়িত করে সংগঠনটিকে নি’ষি’দ্ধের দাবি জানিয়ে বিবৃ’তি দিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামা’আতের শীর্ষ ৫৫১ আলেম। আজ শনিবার দেওয়া ওই বি’বৃতিতে বলা হয়েছে, ২০১০ সালে হেফাজতের জন্মের পর থেকেই তারা স’হিং’সতা করে আসছে।

 

তারা কখনো ইসলাম প্রচারক আল্লাহর অলিদের মাজার খানকাহ শরিফ ভে’ঙে দেওয়ার হু’ম’কি দিয়েছে, আবার কখনো দেশের সংখ্যাগরিষ্ঠ সুফিবাদী সুন্নি জনতাকে প্র’কাশ্যে হ”ত্যা’র হু’ম’কি দিয়ে এ দেশে উ’গ্র জ’ঙ্গিবা’দ প্রতিষ্ঠা করতে চায়। তাদের সঙ্গে ইসলামের দূরতম সম্পর্কও নেই।’

 

হেফাজতে ইসলামকে জ’ঙ্গি সংগঠন আখ্যায়িত করে একে নি’ষি’দ্ধ করার দাবি জানান তারা।আহলে সুন্নাতের আলেমরা বলেন, ‘ইসলাম হেফাজতের নামে উগ্র হেফাজতিদের রা’ষ্ট্রক্ষম’তা দখলের উচ্চাভিলাষ ও ধ্বং’সাত্ম’ক কর্মকা’ণ্ডে গোটা আলেম সমাজ আজ ল”জ্জিত হয়েছে।’ দেশে প্রচলিত শিক্ষা আইন বা নীতিমা’লাবি’রো’ধী কওমি শিক্ষাপ্রতিষ্ঠান ও বোর্ডগুলোর ওপর পরিপূর্ণ সরকারি নিয়ন্ত্রণ প্রতি’ষ্ঠার দাবি জানিয়ে দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সর্বস্তরের জনসাধারণের প্রতি উদাত্ত আহ্বান জানান তারা।

 

আহলে সুন্নাত নেতারা দেশবাসীকে আলেম লে’বাসধা’রী এই জ’ঙ্গিগো’ষ্ঠীর সঙ্গে সম্পর্ক ছিন্ন করারও আহ্বান জানান। আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশের কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মুঈনুদ্দীন আশরাফী ও মহাসচিব সৈয়দ মছিহুদ্দৌলাহ স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে অন্যান্যদের মধ্যে স্বাক্ষর করেন সৈয়দ অছিয়র রহমান, সোলাইমান আনসারী, আব্দুল বারী জিহাদি, এম এ মান্নান, নুরুল আলম হেজাজী, কাজী আব্দুল ওয়াজেদ, এম এ মতিন, কাজী হারুনুর রশীদ, আশরাফুজ্জমান কাদেরি, স উ ম আবদুস সামাদ, মুখতার আহমদ, আফজাল হোসাইন এবং আব্দুল আলিম রেজভী প্রমুখ।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: